নুরের বিরুদ্ধে ডিবির মামলা

আগস্ট ৩, ২০২৩

পুলিশের সঙ্গে খারাপ ব্যবহার ও সরকারি কাজে বাধা দেওয়ায় অভিযোগে গণঅধিকার পরিষদের একাংশের সভাপতি নুরুল হক নুরের বিরুদ্ধে মামলা হয়েছে বলে জানিয়েছেন ঢাকা মহানগর পুলিশের গোয়েন্দা বিভাগের অতিরিক্ত কমিশনার হারুন অর রশিদ।

বৃহস্পতিবার (৩ আগস্ট) গোয়েন্দা পুলিশের কার্যালয়ে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তিনি এ কথা বলেন।

হারুন বলেন, পুলিশকে সহায়তা করা সব নাগরিকের দায়িত্ব। পুলিশ পরিচয় দেওয়ার পরে নুরের উচিত ছিল সাহায্য করা। পুলিশ অফিসারদের চিনেও লাইভে এসে পুলিশকে ডাকাতসহ নানা ধরনের খারাপ কথা বলেছেন নুর। একজন নেতা হিসেবে, ঢাকা বিশ্ববিদ্যালয়ের মেধাবী ছাত্র হিসেবে তার কাছ থেকে এটা আমরা প্রত্যাশা করিনি।

তিনি আরও বলেন, এত কিছু করার পরেও আমরা তার সঙ্গে ভালো ব্যবহার করেছি এবং তার রুম থেকেই মামলার আসামিকে গ্রেফতার করে এনেছি। আইনের বাইরে আমরা কিছু করিনি।

মামলার আসামিকে বাসায় রাখা ও পুলিশি কাজে বাধা দেওয়ায় তার বিরুদ্ধে কোনও ব্যবস্থা নেওয়া হবে কিনা সাংবাদিকের এমন প্রশ্নের উত্তরে ডিবি মহানগর প্রধান বলেন, ফেসবুক লাইভে তিনি পুলিশকে গালিগালাজ করেছেন, খারাপ ব্যবহার করেছেন, সরকারি কাজে বাধা দিয়েছেন। আমরা মনে করি এটা আইনগত অপরাধ। এ কারণে তার বিরুদ্ধে মামলা হয়েছে।

হাতিরঝিল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহ মো. আওলাদ হোসেন বলেন, পুলিশের কাজে বাধা ও খারাপ ব্যবহার করার অপরাধে বুধবার রাতে নুরুল হক নুরের বিরুদ্ধে ডিবি পুলিশের পক্ষ থেকে মামলা হয়েছে।