সারাদেশ

নির্জন সড়কে নিয়ে মাদরাসা ছাত্রীকে গণধর্ষণ

রাস্তা খারাপের অজুহাতে নির্দিষ্ট পথে না গিয়ে নির্জন সড়কে নিয়ে ইজিবাইকের যাত্রী এক মাদরাসা ছাত্রীকে (১৫) গণধর্ষণ করেছে চালক ও তার বন্ধু। এ ঘটনায় অভিযুক্ত ইজিবাইক চালক মোঃ নাঈম (১৮) এবং তার বন্ধু মামুনকে (১৮) গ্রেপ্তার করেছে থানা পুলিশ।

শনিবার (৪ জুন) বিকেলে গ্রেপ্তারকৃতদের আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরণ করা হয়েছে। এর আগে গণধর্ষণের ঘটনাটি ঘটে সদর উপজেলার টুঙ্গিবাড়িয়া ইউনিয়নের বিষারদ এলাকায়। ধর্ষণের ঘটনায় নির্যাতিতা ছাত্রীর মা বাদী হয়ে বরিশাল মেট্রোপলিটনের বন্দর থানায় একটি মামলা দায়ের করেছেন।

বন্দর থানার ওসি মোঃ আসাদুজ্জামান বলেন, শুক্রবার (৩ জুন) দুপুরে নবম শ্রেণীতে পড়ুয়া মাদরাসা ছাত্রী (১৫) সাহেবেরহাট থেকে ইজিবাইকে একাই লাহারহাট যাচ্ছিল। পথিমধ্যে মূল রাস্তায় কাজ চলার অজুহাত দেখিয়ে চালক নাঈম একটি শাখা রাস্তা দিয়ে গন্তব্যের দিকে যেতে থাকে। এরপর বিষারদ এলাকার নির্জন সড়কের সিরাজ মাস্টারের বাড়ির বাগানের সামনে মূলসড়কে ইজিবাইকের পর্দা ফেলে চালক নাঈম ওই ছাত্রীকে জোরপূর্বক ধর্ষণ করে। পরে নাঈমের বন্ধু মামুন ওই ছাত্রীকে একই এলাকার করিম ডাক্তারের বাড়ির বাগানে নিয়ে ধর্ষণ করে। ওসি আরও জানান, স্থানীয়দের মাধ্যমে বিষয়টি জানতে পেরে পুলিশ তাৎক্ষণিক অভিযান চালিয়ে ওই ছাত্রীকে উদ্ধারসহ ওইদিন রাতে ধর্ষক নাঈম ও মামুনকে গ্রেপ্তার করে।

অপরদিকে জেলার উজিরপুর উপজেলার বাহেরঘাট গ্রামে এক এইচএসসি (১৯) পরীক্ষার্থী ছাত্রী শুক্রবার দিবাগত রাত সাড়ে ১২টার দিকে প্রকৃতির ডাকে সারাদিতে বাসা থেকে বের হলে ওঁৎ পেতে থাকা বখাটে মিঠু মোল্লা তাকে ধর্ষণের চেষ্টা করে। ধর্ষণে ব্যর্থ হয়ে ওই ছাত্রীকে মারধর করে শ্লীলতাহানি ঘটনায়। আহত ছাত্রীকে উজিরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। উজিরপুর মডেল থানার ওসি মোঃ আলী আর্শাদ বলেন, এ ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।