Leadখেলা

নিজের পারফরম্যান্স নিয়ে খুশি মেসি

ঢাকা জার্নাল ডেস্ক

পায়ের চোটে দীর্ঘ প্রায় আড়াই মাস মাঠের বাইরে ছিলেন আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী অধিনায়ক লিওনেল মেসি। চলতি বছর তাকে ছাড়াই ফাইনাল ম্যাচে জয় তুলে নিয়ে টানা দ্বিতীয়বারের মতো কোপা আমেরিকার শিরোপা তুলে ধরেছে আলবিসেলেস্তেরা। ২০২৬ বিশ্বকাপ বাছাইপর্বের একাধিক ম্যাচে এবং নিজের ক্লাব ইন্টার মায়ামির হয়েও মাঠে নামা হচ্ছিল না মেসির।

তবে গতরাতে কলম্বাস ক্রুকে ৩-২ গোলের ব্যবধানে হারিয়ে এবারের সাপোর্টার্স শিল্ড জিতে নিয়েছে ইন্টার মায়ামি। এই জয়ের নায়কও মূলত মেসিই। জয়ের দিনে মেসির পা থেকে এসেছে জোড়া গোল, মেসিও যেন ফিরে পেয়েছেন নিজের হারানো ফর্ম।

ক্যারিয়ার জুড়ে জাতীয় দল এবং ক্লাবের জার্সি গায়ে মোট কতগুলো শিরোপা যে মেসি জিতেছেন তার সঠিক হিসেব হয়তো তিনি নিজেও জানেন না। সব মিলিয়ে এটি ছিল লিওনেল মেসির ক্যারিয়ারের ৪৬তম শিরোপা। দলের জয়ে এতদিন পর বড় ভূমিকা পালন করে বেশ উচ্ছ্বসিত ছিলেন মেসি।

‘আমি খুশি। যা করেছি আমরা, তা নিয়ে খুশি। মৌসুমের শুরুতে আমরা জানতাম যে, এই শিরোপার জন্য লড়াই করতে পারে এই দল। শুরু থেকেই আমরা নিয়ন্ত্রণ নিয়েছি, লক্ষ্য পূরণের মতো ফুটবলার আমাদের আছে। প্রথম লক্ষ্য পূরণ হলো, আমি খুশি। এখন আমরা তাকাচ্ছি পরেরটিতে।’- দুর্দান্ত পারফরম্যান্সের পর ম্যাচ শেষে অ্যাপল টিভিকে এমনটাই বলেন মেসি।

মেসি মনে করেন যে, মায়ামির কোচের সঙ্গে তিনি ও তার পুরোনো সতীর্থদের (সুয়ারেজ, বুস্কেটস, জর্দি আলবা) পরিকল্পনাটা তারা সঠিকভাবে মাঠে বাস্তবায়িত করতে পেরেছেন। এজন্যেই কাঙ্ক্ষিত এই জয়টা এসেছে। এরপরের প্রতিটা ম্যাচই মায়ামি জয়ের জন্যই নামবে এমনটাও বলেছেন মেসি।