Lead

নিউমার্কেটে সংঘর্ষের ঘটনায় আরও এক মামলা

রাজধানীর নিউমার্কেট এলাকায় ব্যবসায়ীদের সঙ্গে ঢাকা কলেজের শিক্ষার্থীদের সংঘর্ষের সময় নিহত দোকানের কর্মচারী মুরসালিনের পরিবারের পক্ষ থেকে একটি হত্যা মামলা দায়ের করা হয়েছে। নিহতের ভাই নূর মোহাম্মদ বাদী হয়ে নিউমার্কেট থানায় মামলাটি দায়ের করেন। এই সংঘর্ষের ঘটনায় এ নিয়ে এখন পর্যন্ত চারটি মামলা দায়ের করা হলো।

শুক্রবার (২২ এপ্রিল) নিউমার্কেট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা স ম কাইয়ুম এ তথ্য জানান।

তিনি বলেন, মুরসালিন হত্যাকাণ্ডের ঘটনায় দায়ের করা মামলায় অজ্ঞাতনামা আসামি করা হয়েছে একশ থেকে দেড়শ জনকে। এর আগে দায়ের করা তিন মামলায় ২৪ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত নামা ১৪’শ জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। চারটি মামলার মধ্যে দুটি মামলা পুলিশ বাদী অন্য দুটি মামলা নিহত মুরসালিন ও নাহিদের পরিবারের পক্ষ থেকে করা হয়েছে।

সংঘর্ষের ঘটনার সিসিটিভি ফুটেজ পর্যালোচনা করে অপরাধীদের শনাক্ত করার কাজ চলছে জানিয়ে নিউমার্কেট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা কাইয়ুম বলেন, এখন পর্যন্ত কাউকে গ্রেফতার করা হয়নি। তদন্ত চলমান রয়েছে। পরবর্তী সময়ে এ বিষয়ে উল্লেখযোগ্য কোনও অগ্রগতি থাকলে জানানো সম্ভব হবে।

নিউমার্কেট থানার এসআই মেহেদী হাসান বাদী হয়ে বিস্ফোরক দ্রব্য আইন সরকারি সম্পদ জানমালের ক্ষয়ক্ষতির ককটেল বিস্ফোরণ এর অভিযোগে অজ্ঞাতনামা ২০০ জনের বিরুদ্ধে মামলা করেছেন।

আর নিউমার্কেট থানা পুলিশ পরিদর্শক (তদন্ত) ইয়ামিন কবির বাদী হয়ে পুলিশের কাজে বাধা, পুলিশের ওপর আক্রমণ, ইটপাটকেল নিক্ষেপ, ভাঙচুর করার অপরাধে ২৪ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত নামা ৩০০ জন ব্যবসায়ী ও কর্মচারী এবং ঢাকা কলেজের অজ্ঞাতনামা ৭০০ ছাত্রের বিরুদ্ধে মামলা করেন।

এছাড়া, সংঘর্ষের ঘটনায় নিহত নাহিদের চাচাতো ভাই মোহাম্মদ সাঈদ বাদী হয়ে ২০০ জনকে অজ্ঞাতনামা আসামি করে নিউমার্কেট থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।