Leadসংবাদ শিরোনাম

‘নতুন করে ক্ষত নয়,পুরাতন ক্ষত নিরাময় হোক’

Nurujjamanঢাকা জার্নাল: নতুন করে ক্ষত সৃষ্টি নয়, পুরতন ক্ষত নিরাময় করতে ঐক্যমতের ভিত্তিকে কাজ করার জন্য আহ্বান জানালেন সদ্য শপথ নেওয়া খাদ্য প্রতিমন্ত্রী নুরুজ্জামান আহমেদ।

বৃহস্পতিবার (১৬ জুলাই) সম্মেলন কক্ষে মন্ত্রণালয়ের কর্মকর্তাদের সঙ্গে পরিচিতি অনুষ্ঠানে এ আহ্বান জানান প্রতিমন্ত্রী।

এ সময় খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম উপস্থিত ছিলেন।

বেলা সাড়ে ১১টার দিকে খাদ্য মন্ত্রণালয়ে আসেন প্রতিমন্ত্রী নুরুজ্জামান আহমেদ। তাকে সম্মেলন কক্ষে নিয়ে আসেন খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম।

মন্ত্রণালয়ে প্রতিমন্ত্রীর জন্য বৃহস্পতিবার অফিস প্রস্তুত হয়নি। আর সে কারণে মন্ত্রণালয়ে এসে সরাসরি সম্মেলন কক্ষে পৌঁছান নতুন প্রতিমন্ত্রী।অফিস প্রস্তুত না হওয়ায় তাকে নিজের অফিসে নিয়ে আসেন খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম।

বেলা পৌনে ১২টায় সম্মেলন কক্ষে পৌঁছে কর্মকর্তাদের সঙ্গে পরিচিত হন প্রতিমন্ত্রী। এ সময় মন্ত্রণালয় সম্পর্কে ধারনা ও কর্মপরিধি তুলে ধরেন খাদ্য সচিব মোশফেকা ইকফাৎ।

পরিচিতির পর নুরুজ্জামান আহমেদ বলেন, ‘অনৈক্য নয়, ঐক্যমতের ভিত্তিতে কাজ করতে চাই। নতুন ক্ষত নয়, পুরাতন ক্ষত নিরাময় হোক।’

নুরুজ্জামান আহমেদ বলেন, প্রধানমন্ত্রী আমাকে যে দায়িত্ব দিয়েছেন তা যেন সুষ্ঠু ও সফলভাবে পালন করতে পারি তার জন্য মন্ত্রণালয়ের সব কর্মকর্তা-কর্মচারীদের সহযোগিতা চাই।

কর্মকর্তা-কর্মচারীদের উদ্দেশ্যে তিনি বলেন আমি আপনাদের সহকর্মী হিসেবে কাজ করে যেতে চাই।

নতুন দায়িত্ব নিয়ে মন্ত্রণালয়কে গতিশীল করার জন্য মন্ত্রীর সহযোগিতা চান প্রতিমন্ত্রী। প্রতিমন্ত্রীর দায়িত্ব পালন সুষ্ঠু ও সফল করতে সংবাদ কর্মীদেরও সহযোগিতা চান এই নতুন প্রতিমন্ত্রী।

মন্ত্রণালয়ের অনিয়ম-দুর্নীতি নিয়ে প্রধানমন্ত্রী কোনো নির্দেশনা রয়েছে কিনা জানতে চাইলে প্রতিমন্ত্রী বলেন, আমি নতুন মানুষ। এমন নির্দেশনার প্রশ্নই ওঠে না। মন্ত্রণালয়কে গতিশীল করার লক্ষ্যে সবাই কাজ করবো’, যোগ করেন প্রতিমন্ত্রী।

প্রতিমন্ত্রীর অফিস কোথায় হবে খাদ্যমন্ত্রীর কাছে জানতে চাইলে অ্যাডভোকেট কামরুল ইসলাম জানান, আমরা চিন্তা-ভাবনা করে একটা ব্যবস্থা করবো।

ঢাকা জার্নাল, জুলাই ১৬, ২০১৫

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.