Leadসব সংবাদ

ধর্ষণের অভিযোগকারী ঢাবি ছাত্রীকে হুমকি দেওয়ার ‘প্রমাণ পেয়েছে’ পুলিশ

ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নূরের দুই সহযোগীর বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ এনে মামলাকারী ঢাকা বিশ্ববিদ্যালয়ের ওই ছাত্রীকে বিষয়টি চেপে না গেলে চরিত্র হননের হুমকি দেওয়ার ‘প্রমাণ’ পাওয়ার কথা জানিয়েছে পুলিশ।

এই মামলায় গ্রেপ্তার নূরের অপর দুই সহযোগী সাইফুল ইসলাম ও নাজমুল হুদাকে দুই দিনের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করেছেন গোয়েন্দা পুলিশের লালবাগ বিভাগের কর্মকর্তারা। রিমান্ড শেষে বৃহস্পতিবার তাদের আদালতে হাজির করা হলে কারাগারে পাঠিয়েছেন বিচারক।

দুই আসামিকে জিজ্ঞাসাবাদে কী তথ্য পাওয়া গেল- জানতে চাইলে ডিবির লালবাগ বিভাগের উপ-কমিশনার রাজিব আল মাসউদ বলেন, “গ্রেপ্তারকৃত সাইফুল ও নাজমুলের কাছ থেকে বেশ কিছু তথ্য পাওয়া গেছে। আর পুলিশ তদন্ত করেও কিছু তথ্য বের করেছে। মামুনের সঙ্গে ওই শিক্ষার্থীর সম্পর্কের বিষয়টি যে তাদেরকে জানিয়েছে, তার সত্যতা পাওয়া গেছে।

“মূলত নির্যাতিত ওই শিক্ষার্থী তাদের কাছে বিচার দিয়েছিল। কিন্তু বিষয়টিতে তারা গুরুত্ব দেয়নি।”

নূরদের সংগঠন বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদের আহ্বায়ক হাসান আল মামুন এবং যুগ্ম আহ্বায়ক নাজমুল হাসান সোহাগ দুই দফায় তাকে ‘ধর্ষণ করেছে’ বলে মামলায় অভিযোগ করেন ওই ছাত্রী। পরে এর প্রতিকার চাইতে নূরসহ তাদের অন্য সহকর্মীদের কাছে গেলে তাকে হুমকি দেওয়া হয় বলে মামলায় বলেন তিনি।

সোশাল মিডিয়ায় চরিত্র হননের হুমকির ওই অভিযোগের ‘সত্যতা পাওয়া গেছে’ বলে তদন্ত সংশ্লিষ্ট আরেকজন গোয়েন্দা কর্মকর্তা জানিয়েছেন।

তিনি বলেন, “বিষয়টি নিয়ে বাড়াবাড়ি করলে ফেইসবুকে তাদের ১.২ মিলিয়ন সদস্য রয়েছে এবং একটা লাইভ করলে তার সব মান-সম্মান চলে যাবে বলে মেয়েটিকে হুমকি দেওয়া হয়।