শীর্ষ সংবাদসব সংবাদ

ধর্মীয় ভাবগাম্ভীর্যে পালিত হচ্ছে পবিত্র শবে বরাত

ঢাকা জার্নাল: থাযোগ্য মর্যাদায় ও ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে মঙ্গলবার (১ মে) রাতে পালিত হচ্ছে মুসলিম সম্প্রদায়ের সৌভাগ্যের রজনী পবিত্র শবে বরাত। বাংলাদেশসহ সারাবিশ্বের ধর্মপ্রাণ মুসলমানরা মহান আল্লাহর রহমত ও নৈকট্য লাভের আশায় নফল নামাজ আদায়, কোরান তিলাওয়াত,জিকির,ওয়াজ ও মিলাদ মাহফিলসহ নানা ইবাদত-বন্দেগির মধ্য দিয়ে রাতটি অতিবাহিত করছেন।
মহিমান্বিত এ রজনীতে মুসলিম উম্মাহর সুখ, শান্তি ও সমৃদ্ধি কামনা করে জাতীয় মসজিদ বায়তুল মোকাররমসহ রাজধানীর বিভিন্ন এলাকার মসজিদগুলোতে নামাজিরা বিশেষ মোনাজাত ও দোয়া মাহফিলে শামিল হয়েছেন।

সৌভাগ্যের এ রজনীতে রাজধানী ঢাকাসহ সারাদেশের বাসাবাড়িতে নারী-পুরুষ-শিশু-বৃদ্ধসহ সর্বস্তরের মুসলমান কোরান তিলাওয়াত, নফল নামাজ ও বিশেষ মোনাজাতের মধ্য দিয়ে মহান সৃষ্টিকর্তা আল্লাহ তায়ালার সন্তুষ্টি অর্জনের জন্য ইবাদত-বন্দেগিতে মশগুল আছেন। এ উপলক্ষে ধর্মপ্রাণ নারী-পুরুষ নফল রোজাও পালন করেছেন।

জাতীয় মসজিদ বায়তুল মোকাররম, কাকরাইল সমজিদ, ঢাবির কেন্দ্রীয় জামে মসজিদসহ রাজধানীর বেশ কয়েকটি মসজিদ ঘুরে ধর্মপ্রাণ মুসলমানদের প্রচণ্ড ভিড় দেখা গেছে। মসজিদগুলোতে বয়ান করছেন ইমাম সাহেবরা। পবিত্র কোরান তিলাওয়াত করছেন মুসলিমরা।
বায়তুল মোকাররম মসজিদে শবে বরাতের নামাজ আদায় করতে আসা মুসল্লিদের পুলিশি তল্লাশির পর ভেতরে প্রবেশ করানো হচ্ছে। রাজধানীর সদরঘাট এলাকা থেকে এ মসজিদে নামাজ আদায় করতে এসেছেন বেশ কয়েকজন মুসল্লি। তারা জানান, ‘আজকের রাতটি মহিমান্বিত একটি রাত। এই রাতে আল্লাহর নৈকট্য লাভ করা যায়। আমরা আজ রাতে আল্লাহর কাছে ক্ষমা প্রার্থনা করবো, ইবাদত বন্দেগি করবো।’

ঢাকা জার্নাল, মে ১, ২০১৮।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.