Leadখেলাশীর্ষ সংবাদ

দেশে ফেরা হচ্ছে না সাকিবের

ঢাকা জার্নাল ডেস্ক

যুক্তরাষ্ট্র থেকে সংযুক্ত আরব আমিরাত হয়ে আজ (বৃহস্পতিবার) রাতে বাংলাদেশে ফেরার কথা ছিল সাকিব আল হাসানের। লক্ষ্য ছিল দেশের মাটিতে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে লাল বলের ক্রিকেটে শেষ ম্যাচটা খেলবেন তিনি। পরিকল্পনা অনুযায়ী আরব আমিরাত পর্যন্ত এসেও গিয়েছিলেন, কিন্তু সেখান থেকে তাকে দেশে ফিরতে নিষেধ করে দিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

সাকিবকে এখনই দেশে ফিরতে না করে দেওয়ার মূল কারণ হিসেবে বিসিবি থেকে বলা হচ্ছে নিরাপত্তার বিষয়টি। এতে মিরপুরের মাটিতে সাকিবের ক্যারিয়ারের শেষ আন্তর্জাতিক টেস্ট খেলাটাও এখন শঙ্কার মুখে।

কানপুর টেস্টের আগে অবসর ঘোষণা দিয়ে সাকিব জানিয়েছিলেন, মিরপুরে প্রোটিয়াদের বিপক্ষে দীর্ঘ সংস্করণের ইতি টানতে চান। নির্বাচক কমিটি খুশি হয়েই তাকে সে সুযোগ দিয়েছে, বুধবার (১৬ অক্টোবর) দক্ষিণ আফ্রিকা সিরিজের জন্য ঘোষিত দলে জায়গাও পেয়েছেন সাকিব।

দল ঘোষণার পর আজ দেশে ফেরার কথা ছিল তার। ৫ আগস্ট সরকার পতনের পর এই প্রথম দেশে ফিরছিলেন তিনি। কিন্তু বুধবার রাতে হঠাৎ তার দেশে ফেরা নিয়ে অনিশ্চয়তার কথা ছড়িয়ে পড়ে। এমনকি ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় সাকিবের কুশপুত্তলিকা পোড়ানোর ঘটনায় তার নিরাপত্তা নিয়ে শঙ্কা জেগেছে আবারও।

শেষ পর্যন্ত আজ সাকিবকে আপাতত দেশে ফিরতে নিষেধ করে দিল বিসিবি ও অন্তবর্তী সরকার। আগামীতে কবে আবার দেশে ফিরতে পারবেন বাংলাদেশ ক্রিকেটের সর্বকালের সেরা এই খেলোয়াড়, আদৌ নিজ জন্মভূমিতে ফিরতে পারবেন কিনা, তা নিয়েও এখন আছে ব্যাপক অনিশ্চয়তা!