Lead

দুই দিনের সফরে টুঙ্গিপাড়া যাচ্ছেন প্রধানমন্ত্রী

দুই দিনের সফরে নিজের নির্বাচনি এলাকা গোপালগঞ্জের কোটালীপাড়া ও টুঙ্গিপাড়া যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শনিবার (১ জুলাই) সকাল ৮টায় সরকারি বাসভবন গণভবন থেকে সড়ক পথে প্রধানমন্ত্রী কোটালীপাড়ার উদ্দেশে রওনা দেবেন বলে প্রধানমন্ত্রীর সফর কর্মসূচি সূত্রে জানা গেছে।

ওই দিন সকাল ১১টায় কোটালীপাড়া পৌঁছে আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী উপজেলা আওয়ামী লীগের কার্যালয় প্রাঙ্গণে উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মী, স্থানীয় জনপ্রতিনিধি ও সাধারণ জনগণের সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় করবেন।

দুপুরে তিনি কোটালীপাড়া থেকে পিতৃভূমি টুঙ্গিপাড়ার উদ্দেশে যাত্রা করবেন। সেখানে পৌঁছে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানাবেন। পরে তিনি পবিত্র ফাতিহা পাঠ করে বঙ্গবন্ধু ও ৭৫ এর ১৫ আগস্টের শহীদদের রূহের মাগফিরাত কামনা করে বিশেষ মোনাজাতে অংশ নেবেন।

শনিবার রাতে প্রধানমন্ত্রী টুঙ্গিপাড়ায় নিজ বাড়িতে অবস্থান করবেন৷ সফরের দ্বিতীয় দিন রবিবার (২ জুলাই) সকাল ৯টায় তিনি টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগের কার্যালয় প্রাঙ্গণে উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মী, স্থানীয় জনপ্রতিনিধি ও সাধারণ জনগণের সাথে ঈদের শুভেচ্ছা বিনিময় করবেন।

পরে বিকাল ৩টায় তিনি সড়ক পথেই ঢাকার উদ্দেশে যাত্রা করবেন।

প্রধানমন্ত্রী আগে হেলিকপ্টার যোগে টুঙ্গিপাড়া যাওয়া আসা করলেও পদ্মা সেতু চালু হওয়ার পর থেকে তিনি সড়ক পথেই টুঙ্গিপাড়া যাওয়া আসা করছেন। এরই ধারাবাহিকতায় প্রধানমন্ত্রী এবারের সফরও সড়কপথে সম্পন্ন করবেন।