বাণিজ্যস্পটলাইট

ঢাকা ব্যাংক ও গ্রীন ডেল্টা যৌথভাবে চালু করেছে মাস্টারকার্ডের সঙ্গে কো-ব্র্যান্ডেড ক্রেডিট কার্ড

ঢাকা জার্নাল ডেস্ক 

ঢাকা ব্যাংক পিএলসি, গ্রীন ডেল্টা ইন্স্যুরেন্স ও মাস্টারকার্ড একত্রে দুটি কো-ব্র্যান্ডেড কার্ড — একটি টাইটেনিয়াম ক্রেডিট কার্ড এবং একটি ওয়ার্ল্ড ক্রেডিট চালু করার ঘোষণা দিয়েছে। এই কো-ব্র্যান্ডেড কার্ডগুলোর মাধ্যমে গ্রাহকরা বীমা, স্বাস্থ্যসেবা, জীবনযাপন ও ভ্রমণের ক্ষেত্রে নানা সুযোগ-সুবিধা উপভোগ করতে পারবেন।

মাস্টারকার্ড হেলথ অ্যান্ড ওয়েলনেস কো-ব্র্যান্ডেড ক্রেডিট কার্ডগুলোর মাধ্যমে কার্ডহোল্ডাররা গ্রীন ডেল্টা ইন্স্যুরেন্সের চারটি স্বাস্থ্য ও জীবন বীমা পরিকল্পনা গ্রহণ করতে পারবেন। এরমধ্যে প্রতিটি কার্ডের জন্য দুটি করে পরিকল্পনা রয়েছে। ইন্স্যুরেন্স প্যাকেজগুলোর মাধ্যমে  হাসপাতালে ভর্তি থাকাকালীন চিকিৎসার খরচের জন্য সর্বোচ্চ ৬০ হাজার টাকা পর্যন্ত দাবি করতে পারবেন। নতুন কার্ডগুলোতে স্বাস্থ্যসেবা সুবিধার জন্য রয়েছে আকর্ষণীয় অফার ও ছাড়। এর মধ্যে ২৪ ঘণ্টা টেলিহেলথ সার্ভিস এবং এভারকেয়ার, আসগর আলী, মেডি-এইড, শমরিতা হাসপাতালসহ বাংলাদেশের আরও ৩০০টি স্বাস্থ্যসেবা কেন্দ্রে প্যাথলজিক্যাল পরীক্ষায় ৫০ শতাংশ পর্যন্ত ছাড় অন্তর্ভুক্ত।

এছাড়াও, কার্ডহোল্ডাররা পাচ্ছেন অ্যাম্বুলেন্স সার্ভিসে ১০ শতাংশ ছাড়, মেডিকেল ভিসার আবেদন ফিতে ২০ শতাংশ পর্যন্ত ছাড় এবং দ্বিতীয়বার মেডিকেল অপিনিয়নের (মতামত) জন্য ১৫ শতাংশ পর্যন্ত ছাড়। ফিজিওথেরাপি, প্যারেন্টস কেয়ার এবং ওষুধের হোম ডেলিভারিতেও এই ছাড় প্রযোজ্য হবে। এছাড়াও, গ্রাহকরা স্বাভাবিক মৃত্যুর জন্য সর্বোচ্চ ৫ লাখ টাকা এবং দুর্ঘটনাজনিত মৃত্যুর জন্য সর্বোচ্চ ১০ লাখ টাকার কাভারেজ সুবিধা পাবেন।

বীমা ও স্বাস্থ্যসেবার পাশাপাশি, নতুন কার্ডগুলো গ্রাহকদের জন্য আরও আকর্ষণীয় সুযোগ-সুবিধা নিয়ে হাজির হয়েছে। যেমন, এক হাজারটিরও বেশি লাইফস্টাইল স্টোরে ২৫ শতাংশ পর্যন্ত ছাড়, ২০০টিরও বেশি খাবারের দোকানে ৩০ শতাংশ পর্যন্ত ছাড় এবং বিউটি কেয়ার সার্ভিসে ২৫ শতাংশ পর্যন্ত ছাড়। কার্ডহোল্ডাররা ৮৫টিরও বেশি হোটেল ও রিসোর্টে ৬০ শতাংশ পর্যন্ত ছাড় এবং নির্দিষ্ট এজেন্টের মাধ্যমে অনলাইন ও অফলাইন ভ্রমণ বুকিংয়ে ১০ শতাংশ পর্যন্ত সঞ্চয় উপভোগ করতে পারবেন। কার্ডহোল্ডাররা আরও পাচ্ছেন লাউঞ্জ কী সুবিধাসহ আন্তর্জাতিক বিমানবন্দরের ১৩শ এরও বেশি লাউঞ্জে প্রবেশাধিকার। এছাড়াও, বিশ্বব্যাপী পিওএস ও এটিএম-এ এই কার্ডগুলো গ্রহণযোগ্য।

এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে ঢাকা ব্যাংক পিএলসির ব্যবস্থাপনা পরিচালক শেখ মোহাম্মদ মারুফ বলেন, ‘ঢাকা ব্যাংক, গ্রীন ডেল্টা ইন্স্যুরেন্স ও মাস্টারকার্ডের মধ্যকার এই সহযোগিতা বাংলাদেশে আর্থিক সেবা প্রদানকারী হিসেবে আমাদের ভূমিকাকে আরও জোরদার করেছে। নতুন এই কার্ডগুলো আমাদের গ্রাহকদের অনন্য আর্থিক সেবা প্রদানের মাধ্যমে উন্নত সুরক্ষা এবং একাধিক বিশেষ সুবিধা প্রদানের প্রতিশ্রুতি বহন করে, যা তাদের ক্রমবর্ধমান চাহিদা পূরণে সাহায্য করবে’।

গ্রীন ডেল্টা ইন্স্যুরেন্সের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা ফারজানা চৌধুরী বলেন, ‘গ্রীন ডেল্টা ইন্স্যুরেন্স, মাস্টারকার্ড এবং ঢাকা ব্যাংকের সমন্বিত উদ্যোগে বাংলাদেশে প্রথমবারের মতো বিবিধ ইন্স্যুরেন্স সুবিধাসহ দুটি কো-ব্র্যান্ডেড ক্রেডিট কার্ড চালু করা হচ্ছে। এমন ঐতিহাসিক একটি উদ্যোগের অংশীদার হতে পেরে আমরা গ্রীন ডেল্টা পরিবার গর্বিত। আমরা মনে করি, এই অভিনব উদ্যোগটি কার্ডহোল্ডারদের জন্য আর্থিক ও ইন্স্যুরেন্স সেবার এক নিখুঁত সমন্বয় নিশ্চিত করবে, যাতে তারা ক্রেডিট কার্ডের বাড়তি সুবিধাগুলোর পাশাপাশি সেরা ইন্স্যুরেন্স কাভারেজ উপভোগ করতে পারেন’।

মাস্টারকার্ড বাংলাদেশের কান্ট্রি ম্যানেজার সৈয়দ মোহাম্মদ কামাল বলেন, ‘মাস্টারকার্ড কার্ডহোল্ডারদের জন্য নির্দিষ্ট প্রয়োজনের উপর ভিত্তি করে উন্নত সেবার প্রতিশ্রুতি নিয়ে কাজ করছে। এই সহযোগিতার মাধ্যমে, কার্ডহোল্ডাররা বিস্তৃত বীমা ও স্বাস্থ্যসেবা সুবিধার পাশাপাশি জীবনযাপন ও ভ্রমণ ব্যয়ের উপরেও দারুণ ছাড় এবং আকর্ষণীয় অফার উপভোগ করবেন’।

মাস্টারকার্ড স্বাস্থ্যসেবা খাতসহ ইন্ডাস্ট্রির বিভিন্ন খাতজুড়ে চ্যালেঞ্জ মোকাবিলায় অঙ্গীকারবদ্ধ এবং ব্যক্তি ও ব্যবসার মধ্যে আর্থিক লেনদেন সহজতর করতে কাজ করছে। এই লক্ষ্যে, মাস্টারকার্ড ও মেডিকেল ট্যুরিজম অ্যাসোসিয়েশন সম্প্রতি বিশ্বব্যাপী রোগী ও স্বাস্থ্যসেবা প্রদানকারীদের জন্য সম্পূর্ণ স্বাস্থ্যসেবার অভিজ্ঞতাকে আধুনিকায়ন করতে তাদের অংশীদারিত্বের ঘোষণা দিয়েছে’।