সব সংবাদ

ডিএফপিতে শিশু পরিচর্যা কেন্দ্র ও উদ্বোধন

শিশু পরিচর্যা কেন্দ্র, প্রশিক্ষণ কক্ষ ও উদ্ভাবনী সক্ষমতা বৃদ্ধিমূলক দু’দিন ব্যাপী কর্মশালার উদ্বোধন করেন তথ্য সচিব কামরুন নাহার। বুধবার (৯ সেপ্টেম্বর) রাজধানীর সার্কিট হাউজ রোডে তথ্য ভবনে উদ্বোধন করা হয়।

উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তথ্য সচিব বলেন, বঙ্গবন্ধুর দারিদ্র্যমুক্ত, ক্ষুধামুক্ত ও সোনার বাংলাদেশ গড়তে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। উন্নত বাংলাদেশ গড়তে প্রধানমন্ত্রীর উন্নয়ন প্রচেষ্টাকে সফল করতে তিনি তথ্য কর্মীদের সচেষ্ট থাকার আহ্বান জানান। তথ্য সচিব বলেন, জনগণের অংশগ্রহণ ছাড়া দেশের উন্নয়ন সম্ভব নয়। উন্নয়ন কর্মকাণ্ড জনগণের অংশগ্রহণ নিশ্চিত করতে হলে জনগণকে সচেতন করতে হবে। এ সচেতনতা তৈরির কাজ করতে হবে তথ্য কর্মীদের। সরকার ডিজিটাল বাংলাদেশ গঠনের যে পদক্ষেপ গ্রহণ করেছে তার সুবিধা কাজে লাগিয়ে উন্নয়নের সুফল জনগণের দোরগোড়ায় পৌঁছে দিতে হবে।

চলচ্চিত্র ও প্রকাশনা অধিদপ্তরের মহাপরিচালক স. ম. গোলাম কিবরিয়ার সভাপতিত্বে এ সময়ে অন্যান্যের মধ্যে গণযোগাযোগ অধিদপ্তরের মহাপরিচালক আকতার হোসেন, ফিল্ম আর্কাইভের মহাপরিচালক নিজামুল কবীর, বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ডের ভাইস চেয়ারম্যান জসিম উদ্দিনসহ চলচ্চিত্র ও প্রকাশনা অধিদপ্তরের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা উপস্থিত ছিলেন।

এর আগে তথ্য সচিব তথ্য ভবনে শিশুদের জন্য একটি শিশু পরিচর্যা কেন্দ্র উদ্বোধন করেন। তথ্য ভবনে অবস্থিত চলচ্চিত্র ও প্রকাশনা অধিদপ্তর, গণযোগাযোগ অধিদপ্তর ও বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ডে কর্মরত কর্মজীবী মায়েরা তাদের শিশু সন্তানদের এ পরিচর্যা কেন্দ্রে রেখে আরও সুষ্ঠুভাবে তাদের দাপ্তরিক দায়িত্ব পালন করতে পারবেন।