খেলা

টি-টোয়েন্টি এবং ওয়ানডেতে নিউজিল্যান্ডের নতুন অধিনায়ক স্যান্টনার

ঢাকা জার্নাল ডেস্ক

টি-টোয়েন্টি বিশ্বকাপে ব্যর্থতার পর নিউজিল্যান্ডের অধিনায়কের পদ থেকে সরে দাঁড়িয়েছেন কেন উইলিয়ামসন। তার জায়গায় ওয়ানডে ও টি-টোয়েন্টি সংস্করণে নিউজিল্যান্ডের নতুন অধিনায়ক হিসেবে মিচেল স্যান্টনারকে বাছাই করেছে বোর্ড। আপাতত লঙ্কান সফরে সাদা বলে নিউজিল্যান্ডের অধিনায়কের দায়িত্বে থাকবেন বাঁহাতি এই স্পিনার।

নিউজিল্যান্ডের হয়ে দীর্ঘদিন অধিনায়কের দায়িত্বে ছিলেন কেন উইলিয়ামসন। নিউজিল্যান্ডকে ৯১টি ওয়ানডে ও ৭৫টি টি-টোয়েন্টি ম্যাচে নেতৃত্ব দিয়েছেন তিনি। আর ২০২২ সালে টেস্টের অধিনায়ক ছাড়েন উইলিয়ামসন।

এদিকে লঙ্কান সফরের জন্য ওয়ানডে ও টি-টোয়েন্টি স্কোয়াড ঘোষণা করেছে নিউজিল্যান্ড। যেখানে প্রথমবারের মতো জায়গা পেয়েছেন অলরাউন্ডার নাথান স্মিথ ও উইকেটকিপার ব্যাটসম্যান মিচ হে। চলতি বছরের মার্চে নিউজিল্যান্ডের সেরা ঘরোয়া ক্রিকেটারের স্বীকৃতি পেয়েছেন স্মিথ। আর চলতি বছরের শুরুতে ক্যান্টারবেরি ক্লাবের সেরা ক্রিকেটার নির্বাচিত হয়েছেন মিচ হে।

শ্রীলঙ্কা সিরিজে ৮ জন সিনিয়র ক্রিকেটারকে বিশ্রামে রেখেছে নিউজিল্যান্ড। যাদের মধ্যে রয়েছেন—টম ব্লান্ডেল, ডেভন কনওয়ে, টম ল্যাথাম, ড্যারিল মিচেল, উইল ও’রুর্ক, রাচিন রবীন্দ্র, টিম সাউদি এবং কেন উইলিয়ামসন। ভারতের বিপক্ষে টেস্ট সিরিজের পর শ্রীলঙ্কায় যাবে কিউইরা। সেখানে ২ টি-টোয়েন্টি ও ৩টি ওয়ানডে খেলবে নিউজিল্যান্ড। যা শুরু হবে ৯ নভেম্বর থেকে।

শ্রীলঙ্কা সফরের নিউজিল্যান্ডের ওয়ানডে এবং টি-টোয়েন্টি স্কোয়াডঃ

মিচেল স্যান্টনার (অধিনায়ক), মাইকেল ব্রেসওয়েল, মার্ক চ্যাপম্যান, জশ ক্লার্কসন, জ্যাকব ডাফি, লকি ফার্গুসন, জ্যাক ফুলকস, ডিন ফক্সক্রফট, মিচ হে, হেনরি নিকোলস, গ্লেন ফিলিপস, টিম রবিনসন, নাথান স্মিথ, ইশ সোধি ও উইল ইয়ং।