আইন-আদালতশীর্ষ সংবাদসংবাদ শিরোনাম

জবানবন্দী দিলেন বাবুনগরী

image_482_67219ঢাকা জার্নাল: হেফাজতে ইসলামের মহাসচিব জুনায়েদ বাবুনগরী গত ৫ মে’র মহাসমাবেশকে ঘিরে তাণ্ডবের সময় এসআই হত্যার দোষ স্বীকার করে আদালতে জবানবন্দী দিয়েছেন।

মঙ্গলবার দুপুরে মামলার তদন্ত কর্মকর্তা ডিবি পুলিশের পরিদর্শক ফজলুল হক তাকে দুই দফায় ১৩ দিনের রিমান্ড শেষে ঢাকার সিএমএম আদালতে এনে স্বীকারোক্তি রেকর্ড করার আবেদন করেন।

রিমান্ডে থাকা অবস্থায় তিনি দোষ স্বীকার করতে চাইলে আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা তাকে ঢাকা মেট্টোপলিটন ম্যাজিস্টেট হারুন-অর-রশিদের আদালতে হাজির করেন। সেখানে তিনি মতিঝিল থানার ১৩(৫)১৩ মামলায় দোষ স্বীকার করে এ জবানবন্দী দেন। ওইদিন শাপলা চত্বরে সমাবেশ শেষে রাতে অবস্থানের চেষ্টা করলে আইনশৃঙ্খলা বাহিনী হেফাজতকে হঠাতে অভিযান চালায়। এ সময় এক এসআই নিহত হন। এরপর এ ঘটনায় মতিঝিল থানায় একটি হত্যা মামলা দায়ের করা হয়।

একই দিন সকালে বাবুনগরী রিমান্ডে থাকা অবস্থায় শারীরীকভাবে অসুস্থ হয়ে পড়ায় তার পক্ষে এক আবেদনের প্রেক্ষিতে চিকিৎসার আদেশ দিয়েছেন ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আনোয়ার সাদাত।

এর আগে রাজধানীর মতিঝিল থানায় করা তিনটি মামলায় জুনায়েদ বাবুনগরীকে ২২ দিনের রিমান্ডে নেয় পুলিশ। তবে এ তিন মামলায় বাবুনগরীকে ২৬ দিন রিমান্ডে নেয়ার আবেদন জানায় পুলিশ। আদালত ২২ দিনের রিমান্ড মঞ্জুর করেন। ৬ মে রাত আটটার দিকে পুরান ঢাকার ঢাকেশ্বরী মন্দির এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। হেফাজতের সমাবেশ চলাকালে ভাঙচুর, হত্যাচেষ্টা ও অগ্নিসংযোগের ঘটনায় তার বিরুদ্ধে মতিঝিল থানায় তিনটি মামলা রয়েছে।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.