ছোট শহর থেকে এসে বলিউডে সফল যারা

নভেম্বর ৯, ২০১৫

08বিনোদন ডেস্ক : বর্তমানে বিশ্বের সেরা সিনেমা ইন্ডাস্ট্রিগুলোর মধ্যে বলিউড অন্যতম। সবারই স্বপ্ন থাকে বলিউডে এসে নিজেকে মেলে ধরার। ভারতের নানা ছোট শহর ও প্রত্যন্ত গ্রাম থেকেও ঝাঁকে ঝাঁকে প্রতিভা এসে ভিড় করে বলিউডে।

তবে বলিউডে সুযোগ পাওয়া সহজ ব্যাপার নয়। আর সুযোগ পেলেও ক্যারিয়ার গড়া আরো বেশি কঠিন। ফলে মুষ্টিমেয় কয়েকজনই নিজের প্রতিভা দিয়ে নিজের নাম উজ্জ্বল করে। উত্তরপ্রদেশের এলাহাবাদ থেকে বলিউডে অভিনয় করতে আসা হরিবংশ রাই বচ্চনের পুত্র অমিতাভ এখন বলিউডের ‘শাহেনশাহ’ হিসেবে প্রতিষ্ঠিত। এলাহাবাদ চেনা শহর হলেও তা মেট্রো শহর নয়।

অন্যদিকে হিমাচল প্রদেশের ছোট শহর থেকে এসে বলিউডের ‘কুইন’ হয়েছেন কঙ্গনা রাণৌত। এখন একার দক্ষতায় সিনেমা হিট করাচ্ছেন তিনি। তবে অমিতাভ বা কঙ্গনা ছাড়াও এমন অনেক তারকা রয়েছেন যারা ছোট শহর থেকে হলেও বলিউডে এখন বড় তারকা হয়ে উঠেছেন।

* প্রিয়াঙ্কা চোপড়া:  প্রিয়াঙ্কার জন্ম হয় জামশেদপুরে। তার পিতা-মাতা চিকিৎসক। এখন তিনি শুধু বলিউডে নন, হলিউডেও পরিচিত নাম।

* আয়ুষ্মান খুরানা: আয়ুষ্মান খুরানা চণ্ডীগড়ের বাসিন্দা ছিলেন। টিভি থেকে শুরু করে সিনেমাতেও বর্তমানে সফল তিনি।

* অানুশকা শর্মা: বেঙ্গালুরুতে বড় হলেও আসলে অানুশকার জন্ম উত্তরপ্রদেশের অযোধ্যায়। এখন বলিউডের সবচেয়ে সফল অভিনেত্রীদের অন্যতম তিনি।

* সুশান্ত সিং রাজপুত: সুশান্তের শিকড় পাটনার সঙ্গে জুড়ে রয়েছে। সম্প্রতি বলিউডের বেশ কিছু সিনেমায় তিনি সফলভাবে অভিনয় করছেন।

* পরিণীতি চোপড়া: হরিয়ানার অম্বালায় বেড়ে ওঠা পরিণীতির। প্রথমে যশরাজ ফিল্মসে জনসংযোগ আধিকারিক হিসেবে কাজ করতেন তিনি। পরে তিনি সেই সংস্থারই সিনেমায় অভিনেত্রীর ভূমিকায় অভিনয় করে সফল হন।

* অক্ষয় কুমার: পাঞ্জাবের অমৃতসারে জন্ম অক্ষয় কুমারের। এই মুহূর্তে বলিউডের সর্বাধিক পারিশ্রমিক প্রাপ্ত অভিনেতাদের একজন অক্ষয়।

* রজনীকান্ত: তামিলনাড়ু নয়, কর্ণাটকে জন্ম সুপারস্টার রজনীর। সেখানে প্রথম জীবনে কুলির কাজ করতেন তিনি। এখন ভারতের সবচেয়ে জনপ্রিয় অভিনেতাদের একজন তিনি।

* বিদ্যা বালন: কেরাল্যার পুতুর বলে একটি জায়গায় জন্ম বিদ্যার। প্রথমে সিরিয়াল ও পরে বলিউডে নিজের জায়গা পাকা করেন তিনি। বর্তমান সময়ের সেরা অভিনেত্রীদের একজন বিদ্যা।

* নওয়াজউদ্দিন সিদ্দিকি: উত্তরপ্রদেশের মুজফফরনগরে জন্ম নওয়াজের। সেখান থেকে বলিউডে এসে পরিচয় তৈরি করা প্রায় অসম্ভব কাজ। সেটাই করে দেখিয়েছেন নওয়াজ।

* ইরফান খান: বলিউড শুধু নয়, হলিউড সিনেমাতেও পরিচিত নাম ইরফান খান। তবে ইরফানের জন্ম হয় জয়পুরে।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.