সংবাদ শিরোনামসব সংবাদ

চট্টগ্রাম জামালপুর কুমিল্লা মাদারীপুরের ৭ কেন্দ্রে ভোটগ্রহণ স্থগিত

13ভোট শুরুর আগেই ব্যালটে সিল দেয়ায় কুমিল্লা এবং মাদারীপুরের তিনটি কেন্দ্রের ভোট গ্রহণ স্থগিত করা হয়েছে। কেন্দ্রগুলো হলো- মাদারীপুরের কালকিনি পৌরসভার কাষ্ঠগড় ও দক্ষিণ জোনারদণ্ডি এবং কুমিল্লার বরুড়া পৌরসভার লতিফপুর। এছাড়া চট্টগ্রামের সীতাকুন্ডে ২টি, জামালপুর সদরে ১টি ও সরিষাবাড়িতে ১টি কেন্দ্রে ভোটগ্রহণ স্থগিত করা হয়েছে। কালকিনি পৌরসভা নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মো. আলাউদ্দিন জানান, কাষ্ঠগড় ও দক্ষিণ জোনারদণ্ডি কেন্দ্রে কয়েকটি ব্যালট বাক্স পাওয়া যায় যেগুলোতে আগে সিল দিয়ে ব্যালট পেপার ঢুকিয়ে রাখা হয়েছিল।

তিনি বলেন, সকালে ব্যালটসহ বাক্সগুলো জব্দ করা হয়েছে এবং কেন্দ্র দুটিতে ভোট গ্রহণ স্থগিত রাখা হয়েছে। তবে কোন প্রার্থীর পক্ষে সিল মারা হয়েছিল তা জানাননি রিটার্নিং কর্মকর্তা। এদিকে বরুড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) লুৎফুন্নাহার নাজিম জানান, সকাল ৭টার দিকে একদল যুবক কেন্দ্রে ঢুকে ব্যালট পেপার ছিনিয়ে নিয়ে সিল দেয়া শুরু করলে আইশৃংখলা বাহিনী ও কেন্দ্রে থাকা কর্মকর্তা-কর্মচারীদের ধাওয়ায় তারা পালিয়ে যায়।

তিনি বলেন, তাদের সিল দেয়া ১২শ ব্যালট পেপার উদ্ধার করে সেগুলো বাতিল করেন এবং ওই কেন্দ্রে ভোট গ্রহণ স্থগিত করা হয়। অবশ্য কোন প্রার্থীর পক্ষে ব্যালটে সিল দেয়া হয় তা জানানো হয়নি। কুমিল্লা ও মাদারীপুরের ঘটনায় কাউকে আটক করা যায়নি।

এদিকে ভোট শুরুর পরপরই কেন্দ্রে আধিপত্য বিস্তার, জালভোট ও অনিয়মের অভিযোগে চট্টগ্রামের সীতাকুন্ডে ২টি, জামালপুর সদরে ১টি ও সরিষাবাড়িতে ১টি কেন্দ্রে ভোটগ্রহণ স্থগিত করেছে সংশ্লিষ্ট প্রিসাডিং কর্মকর্তারা। প্রসঙ্গত, আজ বুধবার সকাল ৮টা থেকে সারাদেশে ২৩৪টি পৌসভায় একযোগে ভোট গ্রহণ শুরু হয়।

 

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.