রাজনীতি

গোলাপবাগ মাঠে জড়ো হচ্ছেন বিএনপি নেতা-কর্মীরা

নানা ঘটনার পর অবশেষে রাজধানীর নয়াপল্টনে কেন্দ্রীয় কার্যালয়ের পরিবর্তে সায়েদাবাদ বাসটার্মিনালের কাছে গোলাপবাগ মাঠে শনিবার অনুষ্ঠিত হবে বিএনপির গণসমাবেশ। শুক্রবার (৯ ডিসেম্বর) বিকেলে এই অনুমতি দিয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)।

শুক্রবার বিকেলে ডিবি কার্যালয়ের সামনে সাংবাদিকদের এই কথা জানান বিএনপির কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান ডা. এ জেড এম জাহিদ হোসেন।

এছাড়া শুক্রবার ডিএমপির গোয়েন্দা শাখার (ডিবি) প্রধান মোহাম্মদ হারুন অর রশীদও গণমাধ্যকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, বিএনপির প্রস্তাবিত দাবির পরিপ্রেক্ষিতে তাদের গোলাপবাগ মাঠে সমাবেশের অনুমতি দেওয়া হয়েছে।

ডা. এ জেড এম জাহিদ বলেন, আমাদের প্রত্যাশা ছিল কমলাপুর স্টেডিয়ামে গণসমাবেশ করব। সেখানে যেহেতু খেলা চলছে এবং কর্তৃপক্ষ আমাদের বলল অন্য একটা জায়গা আপনারা বিবেচনা করতে পারেন। এর পরিপ্রেক্ষিতে আমরা গোলাপবাগ মাঠে চয়েস দিয়েছিরাম। এর পরিপ্রেক্ষিতে তারা বলেছে লিখিতভাবে জানাতে, সেটা আমরা দিয়েছি। ওই জায়গায় গণসমাবেশ করার জন্য তারা আমাদের বলেছেন। গোলাপবাগ মাঠসহ আশেপাশের এলাকায় সার্বিক নিরাপত্তা বিধান করবে পুলিশ।

এদিকে গোলাপবাগ মাঠে সমাবেশের অনুমতি পাাওয়ার খবর পাওয়ার কিছুক্ষণ পরেই সেখানে জড়ো হতে শুলু করেছেন বিএনপিসহ বিভিন্ন অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতা কর্মীরা। বিকেল পৌনে চারটার দিকে সরেজমিনে সেখানে যেয়ে দেখা যায় মাঠের এরই মধ্যে বেশকিছু বিএনপি নেতাকর্মী জড়ো হয়েছেন। তারা শনিবারের সমাবেশের জন্য প্রস্তুতি নিচ্ছেন।