Leadসারাদেশ

গাজীপুরে পোশাক কারখানায় বিস্ফোরণ: ১৫ জন ঢামেকে ভর্তি

গাজীপুরের কাশিমপুর দক্ষিণ জরুন এলাকায় মণ্ডল গ্রুপের কটন বিডি পোশাক কারখানায় গ্যাসলাইন বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এতে আহত ১৫ জনকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে আনা হয়েছে।

সোমবার (১ মে) সকাল ৯টার দিকে এ দুর্ঘটনা ঘটে। গাজীপুর মেট্রোপলিটন পুলিশ (জিএমপি) কোনাবাড়ী জোনের সহকারী কমিশনার দিদারুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।

ঢামেক পুলিশ ফাঁড়ির পরিদর্শক বাচ্চু মিয়া জানান, এ দুর্ঘটনায় ঢামেকে আনা ১৫ জনের মধ্যে আট জনকে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে এবং সাত জনকে ঢামেকের বার্ন ইউনিটে ভর্তি করানো হয়েছে।

বার্ন ইনস্টিটিউটে যারা ভর্তি রয়েছেন, তারা হলেন, প্রতিষ্ঠানটির ক্লিনার ফজলুর (৬০) সুপার ভাইজার সবুর (৩৫), লাইন ম্যানেজার সাহাবুল ইসলাম (৪৪), নিরাপত্তা প্রহরী চাঁন মিয়া (৪৫), কাটিং মাস্টার আসলাম আলী (২৭) এবং নিরাপত্তা প্রহরী সোহের রানা (২৪)। এছাড়াও দুই পথচারী মো. সোহেল (৫০) ও আলমগীর (৩০) সেখানে চিকিৎসা নিচ্ছেন।

আর ঢামেক বার্ন ইউনিটে ভর্তি রয়েছেন, তৌসিফ (৩২), আরিফ (২২), আবুল হোসেন (৩৫), রাকিব (৪০), রাশেদ (৩০), রফিকুল (৩২) এবং বাবুল (৩৫)। তাদের বিস্তারিত পরিচয় এখনও পাওয়া যায়নি।

হাসপাতালে নিয়ে আসা শরিফুল ইসলাম জানিয়েছেন, মণ্ডল গ্রুপের ওই কারখানার গ্যাস নিয়ন্ত্রণ কক্ষ থেকে আগুন লেগেছে বলে তিনি জানতে পেরেছেন।

এদিকে গাজীপুর ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক (ডিএডি) আব্দুল্লাহ-আল আরেফিন জানান, কারখানার একটি কক্ষে গ্যাস লাইনের লিকেজ থেকে প্রথমে আগুন এবং পরে বিস্ফোরণের ঘটনা ঘটে।