সব সংবাদ

গণজাগরণ আহুত অর্ধদিবস হরতাল সারাদেশে ছাত্র ইউনিয়নের উদ্যোগে সর্বাত্মকভাবে পালিত

অব্যাহতভাবে প্রগতিশীল লেখক, প্রকাশকদের উপর হামলা ও হত্যার প্রতিবাদে এবং স্বরাষ্ট্রমন্ত্রীর পদত্যাগের দাবিতে গণজাগরণ আহুত অর্ধদিবস হরতাল সারাদেশে ছাত্র ইউনিয়নের উদ্যোগে সর্বাত্মকভাবে পালিত, পুলিশের বাধা, দুইজন গ্রেফতার ও তিনজন আহত

যখন অব্যাহতভাবে সাংবিধানিক রা03ষ্ট্রীয় মূলনীতিতে ধর্মনিরপেক্ষতা যুক্ত বাংলাদেশ রাষ্ট্রে মুক্তচিন্তার কারণে সাম্প্রদায়িক মৌলবাদের নামে প্রগতিশীল লেখক, প্রকাশক ও সংখ্যালঘু সম্প্রদায়ের উপর হামলা ও হত্যা হচ্ছে, তখন সারাদেশে ব্যার্থ স্বরাষ্ট্রমন্ত্রীর পদত্যাগের দাবিতে ছাত্র সমাজকে সাথে নিয়ে গণজাগরণমঞ্চ আহুত অর্ধদিবস হরতাল সফল করেছে ছাত্র ইউনিয়ন।

আজ সকাল ৭টায় হরতালের সমর্থনে ছাত্র ইউনিয়নের একটি মিছিল মধুর ক্যান্টিন থেকে শুরু হয়ে শাহবাগে গণজাগরণমঞ্চে এসে যুক্ত হয়, মিছিলের নেতৃত্বে ছিলেন কেন্দ্রীয় সভাপতি লাকী আক্তার, সাধারণ সম্পাদক জি এম জিলানী শুভ ও সাংগঠনিক সম্পাদক সুমন সেন গুপ্ত। পল্টনে ছাত্র ইউনিয়ন, ঢাকা মহানগর সংসদ হরতালের সমর্থনে নগরের সাংগঠনিক সম্পাদক অনিক রায়ের নেতৃত্বে মিছিল করে শাহবাগে এসে যুক্ত হয়। আজ ঢাক বিশ্ববিদ্যালয়সহ নগরের সকল উচ্চ শিক্ষা প্রতিষ্ঠান ও সাধারণ শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে ১২টা পর্যন্ত কোনো ক্লাস অনুষ্ঠিত হয়নি। ঢাকা জেলা ও জাহাঙ্গীর নগর বিশ্ববিদ্যালয় ছাত্র ইউনিয়নের নেতৃত্বে ঢাকা আরিচা মহাসড়ক অবরোধ করে রাখা হয়। ধানমন্ডিতে বেসরকারি বিশ্ববিদ্যালয় পাড়ায় হরতালের সমর্থনে মিছিল করে বাংলাদেশ ছাত্র ইউনিয়ন বেসরকারি বিশ্ববিদ্যালয় সংসদ।

বরিশালে এবং রাজবাড়িতে হরতালের সমর্থনে পিকেটিং করতে গিয়ে পুলিশের বাধার মুখে পড়ে ছাত্র ইউনিয়ন নেতাকর্মীরা। চট্টগ্রামে বিশ্ববিদ্যালয়ের ছাত্র ইউনিয়ন সভাপতি মেহেদী হাসান নোবেল এবং ছাত্র ইউনিয়ন নেত্রী সুমাইয়া সুমিকে পিকেটিং করার সময় হামলা ও গ্রেফতার করে পুলিশ। হরতাল শেষ হওয়ার আগ পর্যন্ত গ্রেফতার করে রাখা হয়। পুলিশের হামলায় গুরুতরভাবে আহত হন মেহেদী হাসান নোবেল ও ঢাকা মহানগর সংসদের ক্রীড়া সম্পাদক আবু ওয়াহিদ অনি।

আজ সারাদেশে হরতালের সফলতা প্রমাণ করছে যে নির্লিপ্ত বিচারহীন রাষ্ট্রে স্বরাষ্ট্রমন্ত্রীর পদত্যাগের দাবি সাধারণ জনগণের মধ্যে জনপ্রিয়তা লাভ করছে।

এছাড়া আজ ঈশ্বরদীতে ছাত্র ইউনিয়নের উপজেলা কমিটি গঠনের সময় ছাত্রলীগের সন্ত্রাসী হামলার শিকার হয় ছাত্র ইউনিয়ন নেতা সজিব বিশ্বাস।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.