Leadঢাকারাজনীতিশীর্ষ সংবাদসংবাদ শিরোনাম

কোটা সংস্কার আন্দোলনে মাঠে নামছে ছাত্রদল

ঢাকা জার্নাল ডেস্ক:

সরকারি চাকরিতে কোটা সংস্কার ইস্যুতে চলমান আন্দোলনে যোগ দেয়ার ঘোষণা দিয়েছে ছাত্রদল। আজ থেকেই শিক্ষার্থীদের সঙ্গে তারা মাঠে নামবেন বলে জানিয়েছেন সংগঠনটির সভাপতি রাকিবুল ইসলাম রাকিব।

মঙ্গলবার (১৬ জুলাই) কোটা সংস্কার আন্দোলনে সংঘর্ষের বিষয়ে রাজধানীর নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলন এ ঘোষণা দেন তিনি।

রাকিব বলেন,চীন সফর পরবর্তী সংবাদ সম্মেলনের নামে শিক্ষার্থীদের উদ্দেশে প্রধানমন্ত্রী শেখ হাসিনা হিংসাত্মকমূলক কটূক্তি করেছেন। তা প্রত্যাহারের দাবি জানাচ্ছি। সেইসঙ্গে সাধারণ শিক্ষার্থীদের ওপর ছাত্রলীগ ও সরকারি বাহিনীর হামলার অভিযোগ এতে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান ছাত্রদলের সভাপতি। সেইসঙ্গে সাংগঠনিকভাবে না থাকলেও ছাত্রদল রাজপথে আন্দোলনকারীদের সঙ্গে থাকবে বলে প্রতিশ্রুতি দেন রাকিব।

কোটা সংস্কারের দাবিতে আন্দোলনকারীদের সঙ্গে ছাত্রদল মাঠে থাকবে জানিয়ে তিনি বলেন,‘রাজপথে থেকে লড়াই করার প্রতিশ্রুতি ঘোষণা করছি। শিক্ষার্থীদের আন্দোলনের সঙ্গে আজ থেকে মাঠে থাকবে ছাত্রদল।’

‘তবে ইস্যু ভিন্ন খাতে যেনো না যায়,তাই ছাত্রদলের ব্যানারে নয়,বরং সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে ছাত্রদল কোটা সংস্কার আন্দোলনে থাকবে,’ যোগ করেন রাকিব।

ছাত্রদলের সাধারণ সম্পাদক নাসির উদ্দিন নাসির বলেন, প্রধানমন্ত্রীর কটূক্তি ও সাধারণ শিক্ষার্থীদের ওপর ছাত্রলীগের হামলার প্রতিবাদে আগামীকাল বুধবার (১৭ জুলাই) দেশের প্রতিটি ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল করবে ছাত্রদল।

গত কয়েকদিন ধরেই কোটা সংস্কার আন্দোলনে উত্তাল সারা দেশ। সরকারি চাকরিতে কোটা সংস্কারের দাবিতে ঢাকা ও ঢাকার বাইরে সড়ক অবরোধ, বিক্ষোভ সমাবেশসহ নানা কর্মসূচি পালন করছেন শিক্ষার্থী। বিভিন্ন স্থানে ঘটেছে সংঘর্ষের ঘটনাও।