শীর্ষ সংবাদসংবাদ শিরোনামস্পটলাইট

কোটা আন্দোলনকারীদের কঠোর হুঁশিয়ারি দিলেন ডিএমপি কমিশনার

ঢাকা জার্নাল ডেস্ক: 

কোটা ইস্যুতে আদালতের আদেশ না মেনে আইনশৃঙ্খলা ভঙ্গজনিত কোনো ধরনের অপতৎপরতা চালালে শক্ত হাতে দমন করার হুঁশিয়ারি দিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার হাবিবুর রহমান। 

সোমবার (১৫ জুলাই) সকালে আশুরা উদযাপন ও তাজিয়া/শোক মিছিল উপলক্ষে নিরাপত্তাব্যবস্থা সম্পর্কে হোসাইনী দালান ইমামবাড়ীতে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি।

ডিএমপি কমিশনার বলেন, আদালতের নিয়ম মানতে আমরা বাধ্য। অতএব পুলিশ যেসব কর্মকাণ্ড পরিচালনা করবে; সেটি আদালতের প্রতি শ্রদ্ধা রেখেই হবে। যদি কেউ আইনশৃঙ্খলা ভঙ্গজনিত কোনো ধরনের অপতৎপরতা চালান বা চালাতে চান, সেটা যেই হোক শক্ত হাতে মোকাবিলা করা হবে।

আশুরার নিরাপত্তা নিয়ে তিনি বলেন, ইমামবাড়াগুলোতে ইন্সট্রুমেন্টাল চেকিং, ডগ স্কোয়াড চেকিং-সুইপিং সবকিছুই সম্পন্ন হয়েছে। অনুষ্ঠান শুরুর আগে যারা এখানে প্রবেশ করবেন তাদের আর্সওয়ে এবং অন্যান্য সুইপিংয়ের মাধ্যমে প্রবেশ করতে হবে। ইমামবাড়ার কাছের উঁচু ভবনগুলো থেকে মনিটরিং করা হবে। সেখানে পুলিশ থাকবে সিভিলে এবং ইউনিফর্মে। তাজিয়া মিছিলের সামনে-পেছনে এবং ডানে-বামে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হবে। সিসিটিভি ক্যামেরায় মনিটরিং করা হবে। সাইবার নিরাপত্তা ব্যবস্থা থাকবে। মিছিলের সঙ্গে সঙ্গে পুলিশ থাকবে।

হাবিবুর রহমান বলেন, মিছিলে যারা অংশগ্রহণ করবে আমরা তাদের অনুরোধ জানিয়েছি, তারা যাতে ছুরি, চাকু বা দাহ্য পদার্থ নিয়ে না আসেন। যেহেতু মিছিলে পতাকা নেওয়ার বিধান আছে; সেটি যাতে বেশি উঁচু না হয় সে ব্যাপারেও সতর্কতা দেওয়া হয়েছে।