Leadশিক্ষা-সংস্কৃতিসব সংবাদ

কিস্তিতে একাদশের ভর্তি ফি নেওয়ার নির্দেশ শিক্ষামন্ত্রীর

কোভিড-১৯ এর কারণে ক্ষতিগ্রস্ত শিক্ষার্থীদের কিস্তিতে ভর্তি ফিস নেওয়ার নির্দেশ দিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।  রবিবার (১৯ জুলাই) এক অনলাইন সভায় শিক্ষাপ্রতিষ্ঠান কর্তৃপক্ষের প্রতি এ নির্দেশ দেন তিনি।

শিক্ষামন্ত্রী বলেন, ‘কোভিড-১৯ এর কারণে ক্ষতিগ্রস্তঅনেকেই হয়ত ভর্তির ফি একসাথে দিতে পারবে না। সেক্ষেত্রে তারা যেন কিস্তিতে ভর্তি ফি দিতে পারে সে ব্যবস্থা রাখতে হবে।’

প্রসঙ্গত, ২০২০-২০২১ শিক্ষাবর্ষে একাদশ শ্রেণিতে অনলাইন ভর্তির কার্যক্রম আগামী ৯ আগষ্ট রবিবার থেকে শুরু হয়ে ১৫ সেপ্টেম্বর মঙ্গলবার শেষ হবে। ভর্তির যাবতীয় তথ্য  শিক্ষা বোর্ডর ওয়েব সাইটে প্রকাশ করা হবে।

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির সভাপতিত্বে এক অনলাইন সভায় আগামী ৯ আগস্ট থেকে একাদশে ভর্তি আবেদনে শুরুর সিদ্ধান্ত নেওয়া হয়।  

সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী, মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব মো. মাহবুব হোসেন, কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের সচিব মো আমিনুল ইসলাম খান, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতরের মহাপরিচালক ড. সৈয়দ মো. গোলাম ফারুক, আন্তঃশিক্ষাবোর্ড সমন্বয় সাব কমিটির সভাপতি ও ঢাকা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপ মু.জিয়াউল হক।