বিনোদনসব সংবাদ

কাল থেকে শুরু হচ্ছে জয়ার ‘খাঁচা’

21জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসান। আবারও তাকে দেশ ভাগের গল্প নিয়ে নির্মিত ছবিতে দেখা যাবে। ছবির নাম ‘খাঁচা’। আর নির্মাণ করছেন আকরাম খান। সবকিছু ঠিক থাকলে ১৭ নভেম্বর থেকে নড়াইলের বিভিন্ন লোকেশনে ছবিটির শুটিং শুরু হবে। জয়া সম্প্রতি শারীরিকভাবে কিছুটা অসুস্থ হয়েছিলেন। যার কারণে ‘পুত্র’ ছবির বেশকিছু দৃশ্যের শুটিং করার পর আর অংশগ্রহণ করতে পারেননি। জয়া টানা বিশ দিনের জন্য ‘খাঁচা’ ছবির শুটিংয়ে অংশ নিবেন। ছবিটিতে জয়া আহসানের বিপরীতে অভিনয় করবেন আজাদ আবুল কালাম।

ছবির গল্পে দেখা যাবে,  ১৯৪৭ সালে দেশভাগের পর পূর্ব বঙ্গের হিন্দু পরিবারগুলো ভারতে পাড়ি জমায়। আর অম্বুজাক্ষের পরিবার তাদের বসত-ভিটা বিক্রি করে দিয়ে ভারতে চলে যেতে চায়। ভারত থেকে আসা মুসলিম পরিবারগুলো অম্বুজাক্ষদের বাড়ি কিনতে এসে ফিরে যায়। অম্বুজাক্ষ স্বপ্ন দেখে,ভারতে গেলে তাদের আর্থ-সামাজিক অবস্থার উন্নতি হবে। সরোজিনী নানা প্রতিকূলতার মধ্যেও আগলে রাখে অম্বুজাক্ষের সংসার। দিনবদলের স্বপ্ন তার চোখে।

এছাড়া ছবিটিতে গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করবেন মামুনুর রশীদ, আতাউর রহমান, কায়েস চৌধুরী। আর অম্বুজাক্ষ এবং সরোজিনীর ছেলে অরুণের চরিত্রে অভিনয় করবে শিশুশিল্পী পিদিম। এছাড়াও ছবিটিতে অতিথি চরিত্রে দেখা যাবে রাণী সরকারকে। এ ছবিটিতে রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী সাগরিকা জাহান দুটি গান গাইবেন।

নির্মাতা আকরাম খান গণমাধ্যমকে জানান, ‘ইতিমধ্যেই শুটিং ইউনিটের লোকজন লোকেশনে পৌঁছে গিয়েছেন। ১৬ নভেম্বর রাতেই ঢাকা ছাড়ছেন জয়া আহসান, আজাদ আবুল কালামসহ ছবির অন্যান্য কলাকুশলীরা। আশাকরি ২০১৬ সালের এপ্রিলের মধ্যে ছবিটির কাজ শেষ করতে পারব’।

জনপ্রিয় কথাসাহিত্যিক হাসান আজিজুল হকের ‘খাঁচা’ গল্প অবলম্বনে ছবিটি নির্মিত হচ্ছে। ছবিটি ২০১১-১২ সালে সরকারি অনুদান পেয়েছে। ‘ঘাসফুল’ এ নির্মাতার প্রথম ছবি।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.