Lead

করোনার টিকা দেওয়ার বিশেষ ক্যাম্পেইন শুরু আজ টার্গেট এক কোটি

এক কোটি ডোজ করোনার টিকা দেওয়ার বিশেষ ক্যাম্পেইনে আজ শনিবার (২৬ ফেব্রুয়ারি) সকাল থেকেই প্রতিটি টিকাদান কেন্দ্রে দেখা গেছে উপচেপড়া ভিড়। টিকা পেতে নিবন্ধন বা জন্মসনদের মতো কোনও কাগজ লাগছে না তাই মানুষ টিকা নিতে ভিড় করেছেন কেন্দ্র ও হাসপাতালগুলোতে। ভিড় সামলাতে হিমশিম খেতে হচ্ছে বলে জানিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ।

গত ১৫ ফেব্রুয়ারি স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল বাসার মোহাম্মদ খুরশিদ আলম ২৬ ফেব্রুয়ারি ‘বিশেষ টিকা ক্যাম্পেইন’ পরিচালনা করা হবে বলে জানিয়েছিলেন।

স্বাস্থ্য অধিদফতর জানিয়েছে, এ দিনে টিকা নিতে জন্ম নিবন্ধন বা কোনও কাগজপত্র লাগবে না। মোবাইল নম্বর দিয়েই টিকা নেওয়া যাবে।

সকাল ৮টা বা কোথাও কোথাও সকাল সাড়ে ৮টায় এই গণটিকাদানের বিশেষ কর্মসূচি শুরু হয়। তবে ভোর থেকেই হাসপাতালগুলোতে টিকা নিতে মানুষের ভিড় করে। এমনকী কোথাও কোথাও এই ভিড় সামলাতে হাসপাতালের স্বাভাবিক কার্যক্রম ব্যাহত হচ্ছে বলেও জানিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ।

রাজধানীর শ্যামলীর ২৫০ শয্যা টিবি হাসপাতালে টিকাপ্রত্যাশীদের ভিড় সামলাতে বেশ হিমশিম খেতে হচ্ছে বলে জানান হাসপাতালের সহকারী পরিচালক ডা. আয়েশা আখতার।

তিনি বলেন, সকাল ৭টার আগে থেকেই মানুষ টিকা নিতে আসতে শুরু করেছেন। রেজিস্ট্রেশন থাকার বাধ্যবাধকতা না থাকায় মানুষ উৎসাহ নিয়ে টিকা নিতে আসছেন। সকাল সাড়ে ১০টার ভেতরেই তিন হাজার মানুষ এসেছেন জানিয়ে তিনি বলেন, ভিড় সামলাতে হাসপাতালের নিরাপত্তারক্ষীদের পাশাপাশি অতিরিক্ত জনবল নিয়োগ করা হয়েছে। স্বাস্থ্যবিধি মানাতে বারবার নিরাপত্তারক্ষীদের মাইকিং করতে হচ্ছে।