Leadসংবাদ শিরোনাম

‘কঠোর আন্দোলনের দিকে ঠেলে দিবেন না’

Garment 1ঢাকা জার্নাল : চতুর্থ দিনের অবস্থান কর্মসূচিতে সোয়ান গার্মেন্ট শ্রমিকরা তিন মাসের বকোয়া বেতন ও উৎসব ভাতা দাবি করে বলেছেন- আমাদের আরো কঠোর আন্দোলনের দিকে ঠেলে দিবেন না।

বুধবার সকাল থেকে বৃষ্টি উপেক্ষা করে সোয়ান গার্মেন্ট শ্রমিকরা চতুর্থদিনের মতো লাগাতর অবস্থান কর্মসূচি ও সমাবেশ করছে।

গার্মেন্ট শ্রমিক ট্রেড ইউনিয়ন কেন্দ্রের ব্যানারে চলমান আন্দোলনে বিভিন প্রগতিশীল সংগঠন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন সংহতি প্রকাশ করে।

সকালে গার্মেন্ট শ্রমিক ট্রেড ইউনিয়ন কেন্দ্রের কার্যকরী সভাপতি সাদেকুর রহমান শামীম-এর সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশ থেকে নেতৃবৃন্দ সরকার এবং মালিক পক্ষের নিষ্প্রিহ ভূমিকার কঠোর সমালোচনা করেন।

Garmentsবক্তারা বলেন, দাবি আদায়ে শ্রমিকদের আরো কঠোর আন্দোলনের দিকে ঠেলে দিবেন না। অবিলম্বে অগ্রাধিকার ভিত্তিতে শ্রমিকদের সমস্যা সমাধান করুন।

গার্মেন্ট শ্রমিক ট্রেড ইউনিয়ন কেন্দ্রের যুগ্ম সাধারণ সম্পাদক জলি তালুকদারের পাঠানো প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, বিকেলে জাতীয় প্রেসক্লাবের সামনে লাগাতার অবস্থান ও সমাবেশ আন্দোলনের পরবর্তী কর্মসূচি ঘোষণা করা হবে।

আন্দোলনরত শ্রমিকদের সাথে সংহতি জানিয়ে জাতীয় রাজনৈতিক নেতৃবৃন্দ বিশিষ্ট নাগরিকবৃন্দ এবং লেখক, শিক্ষক, পেশাজীবী, ছাত্র নেতৃবৃন্দ সমাবেশে বক্তব্য রাখবেন।

এদিকে গার্মেন্ট শ্রমিক ট্রেড ইউনিয়ন কেন্দ্রের এক বিবৃতিতে দেশের সকল শ্রেণীপেশার বিবেকবান মানুষকে আন্দোলনরত অনাহারি শ্রমিকদের পাশে এসে দাড়ানোর আহ্বান জানানো হয়।

ঢাকা জার্নাল, জুলাই ১৫, ২০১৫।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.