খেলা

এমবাপের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ

ঢাকা জার্নাল ডেস্ক

সমালোচনা যেনো পিছুই ছাড়ছে না ফ্রেঞ্চ তারকার। রিয়াল মাদ্রিদের হয়ে লিগের ম্যাচে চোটে পড়েন তিনি। ইনজুরি থেকে ফিরে ক্লাবে যোগ দিলেও, জাতীয় দলে তাকে রাখেননি কোচ দিদিয়ের দেশম। চোটের কারণেই তাকে নেশন্স লিগের স্কোয়াডে রাখা হয়নি বলে মন্তব্য করেন কোচ। এবার সুইডেনের এক নৈশক্লাবে এক নারীকে ধর্ষণ ও যৌণ নিপিড়েনের অভিযোগ উঠেছে তার বিরুদ্ধে।

এমন খবর প্রকাশ করেছে বেশ কিছু সুইডিশ গণমাধ্যম। ইতোমধ্যেই পুলিশ এই অভিযোগের ভিত্তিতে তদন্ত শুরু করেছে। তবে, গুরুতর এই অভিযোগের বিরুদ্ধে নিজের অবস্থান স্পষ্ট করেছেন এমবাপে। পিএসজি’র সঙ্গে মিলে সুইডিশ ঐ পত্রিকা ষড়যন্ত্র করছে বলে দাবি তার।

দেশটির স্টকহোমে এই ঘটনা ঘটেছে বলে দাবি গণমাধ্যমের। ফ্রান্স দল যখন নেশন্স লিগের ম্যাচ খেলতে ব্যস্ত, তখন এমবাপেকে দেখা যায় সুইডেনের এক নৈশক্লাবে। সেখানেই ধর্ষণের ঘটনা ঘটে। এমন খবর প্রকাশ করেছে দেশটির বেশকিছু গণমাধ্যম।

এই অভিযোগের ভিত্তিতে ইতোমধ্যেই তদন্ত শুরু হয়েছে। সুইডেন পুলিশ জানায়, এমবাপেকে নিয়ে সন্দেহের মাত্রাটা খুব বেশি নয়। তদন্ত চলমান আছে, এখন পর্যন্ত চূড়ান্ত কোনো সিদ্ধান্ত দেয়ার মতো কিছু পাওয়া যায়নি। তবে, যেহেতু এ ধরনের বিতর্কিত অভিযোগ উঠে এসেছে তাই পুরোপুরি অনুসন্ধান শেষেই মতামত দিতে চান তারা।

এদিকে, এমন অভিযোগে যখন তোলপাড় চারিদিক তখন নিজের অবস্থান পরিস্কার করেছেন খোদ রিয়াল তারকা এমবাপ্পে। সংবাদমাধ্যম এএফপিকে তার এজেন্ট জানায়, এমন খবরের কোনো ভিত্তি নেই। সামাজিক যোগাযোগমাধ্যমে একটি পোস্টও করেছেন এমবাপ্পে। সেখানে তিনি উল্লেখ করেন, সুইডিশ ঐ গণমাধ্যমের সঙ্গে সম্পৃক্ততা আছে পিএসজির। তার বিরুদ্ধে ষড়যন্ত্র করা হচ্ছে। পিএসজির কাছে ৫৫ মিলিয়ন ইউরো বেতন বকেয়া থাকায় ক্লাবের বিরুদ্ধে মামলা করেন এই ফরাসি ফরোয়ার্ড। আর ধর্ষণের বিষয়টিও নাকি ঐ মামলার সঙ্গে সম্পৃক্ত। এক্স-এর এক পোস্টে বিষয়গুলো স্পষ্ট করেন এমবাপে। এমন অভিযোগ একেবারেই সত্য নয়, দাবি ২৫ বছর বয়সী বিশ্বকাপজয়ী এই ফুটবলারের।