Leadসংবাদ শিরোনামসব সংবাদ

উত্তেজনায় এমএ আজিজের ৪০ হাজার দর্শক

ctg_football_finalঢাকা জার্নাল, চট্টগ্রাম: শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপের ফাইনালে চট্টগ্রাম আবাহনীর বিপক্ষে লড়ছে ইস্টবেঙ্গল কলকাতা। এরই মধ্যে স্টাইকার ২০ নম্বর জার্সি পরিহিত এলিটার জোড়া গোলে ৩-১ ব্যবধানে এগিয়ে রয়েছে চট্টগ্রাম আবাহনী।

খেলার শুরুতে পিছিয়ে থেকেও ৪২ মিনিটে দলকে সমতায় ফেনার সেমিফাইনারের জোড়া গোলদাতা ‘সেই’ এলিটা। ১-১ সমতায় রেখে বিরতিতে গেলেও খেলা শুরুর ৯ মিনিটের মাথায় আবারও গোল করে দলকে এগিয়ে দেন এলিটা। সেই গোলের রেশ কাটতে না কাটতেই এর দুই মিনিট পনে সেই এলিটার বাড়ানে কিকে দৃষ্টিনন্দন হেডে ব্যবধান ৩-১ করেন হেমন্ত।

প্রতিটা আক্রমণের সঙ্গে সঙ্গে গ্যালারিতে থাকা ৪০ হাজার দর্শকের সমশ্বরে চিৎকার চট্টগ্রাম আবাহনীকে আরও উৎসাহ যোগাচ্ছে।

বাঙালি যে কতটা ফুটবল প্রেমী তা এই মুহূর্তে চট্টগ্রামের এম এ আজিজ স্টেডিয়ামের গ্যালারির অবস্থা না দেখলে উপলদ্ধি করতে পারবে না কেউ।

টান টান উত্তেজনার মধ্য দিয়ে শুরু হওয়া এ ম্যাচের শুরুর ১১ মিনিটেই এক গোল হজম করতে হয় চট্টগ্রাম আবাহনীকে।

অবশ্য এর আগের মিনিটেই সহজ একটা গোলের সুযোগ মিস করে চট্টগ্রাম আবাহনীর স্টাইকার

এরপর আক্রমণ পাল্টা আক্রমণ বেশ কয়েকবার হলেও ৪০ মিনিট পর্যন্ত কোনো গোল হয়। তবে উভয় দলের খেলোয়াড়রা বেশ কয়েকটি গোলের সুযোগ মিস করেছে।

খেলার ৪২ মিনিটে জাহিদে অসাধারণ পাসে দুর্দান্ত এক হেডে দলকে সমতায় ফেরান নাইজেরিয়ান স্টাইকার এলিকা কিংসলে।

গ্রুপ পর্বে কলকাতা ইস্ট বেঙ্গলের কাছে ২-১ ব্যবধানে হেরেছিলো চট্টগ্রাম আবাহনী। আজ সেই হারের প্রতিশোধ নিয়ে শিরোপা জয় করে বাংলাদেশের মানুষকে আনন্দে ভাসানোর এটিই বড় সুযোগ চট্টগ্রাম আবাহনীর। সেমিফাইনালে চট্টগ্রাম আবাহনী স্পিন ঘার বাজানকে ৩-১ গোলে ও ঢাকা মোহামেডানকে ৩-০ গোলে হারায় ইস্ট বেঙ্গল।

সেমিফাইনালে চট্টগ্রাম আবাহনীর হয়ে এলিটা জোড়া গোল করেছিলেন স্পিন ঘার বাজানের বিপক্ষে।

ঢাকা জার্নাল, অক্টোবর ৩০, ২০১৫।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.