খেলা

ইতিহাদে সিটির সঙ্গে পয়েন্ট ভাগাভাগি করল ইন্টার

ঢাকা জার্নাল ডেস্ক

ইংলিশ জায়ান্ট ম্যানচেস্টার সিটি ও ইতালির প্রথম সারির ক্লাব ইন্টার মিলান, সবশেষ এই দুই দল মুখোমুখি হয়েছিল ২০২৩ সালের ১০ জুনে। ম্যাচটি ছিল ২০২২/২৩ মৌসুমের উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের ফাইনাল। সেই মৌসুমে নিজেদের সেরাটা দিয়ে ট্রেবল জিতেছিল পেপ গার্দিওলার দল। ইউসিএলের ফাইনালে ইন্টারের বিপক্ষে সেদিন ১-০ গোলের জয় তুলে নিয়ে শিরোপা তুলে ধরেছিল সিটি।

চ্যাম্পিয়ন্স লিগের ফরম্যাট পরিবর্তন করে নতুন এই লিগ প্রক্রিয়ায় খেলা আয়োজন করার মূল উদ্দেশ্যই ছিল খেলার মান এবং উন্মাদনা বৃদ্ধি করা। এত বছর ধরে কোয়ার্টার ফাইনাল বা শেষ আট দলের ম্যাচগুলোর আগে বড় ক্লাবগুলোর মধ্যে খেলা দেখতে পেত না দর্শকরা। কিন্তু এবার লিগ পদ্ধতিতে গ্রুপ ভাগ করে ম্যাচ আয়োজন করায় প্রথম রাউন্ড থেকেই জমজমাট ম্যাচ দেখতে পাচ্ছেন সমর্থকরা।

গতরাতে চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচে এই দুই দলের ম্যাচটি যদিও কোনো ফলাফল পায়নি। গোলশূন্য ড্র থেকেই শেষ হয় নতুন ফরম্যাটের চ্যাম্পিয়ন্স লিগে গ্রুপ পর্বের এই ম্যাচটি।

দুই দলের আক্রমণ ভাগের খেলোয়াড়রা যে গোলের সুযোগ পাননি এমন না। তবে দুই গোলকিপারের নৈপুণ্যে একাধিকবার গোল হজমের হাত থেকে রক্ষা পেয়েছে সিটি ও ইন্টার। বিশেষ করে ইন্টার মিলানের গোলরক্ষক ইয়ান সোমার এদিন ছিলেন নিজের সেরা ফর্মে।

ঘরের মাঠে বরাবরের মতোই ম্যানচেস্টার সিটি বেশ শক্তিশালী, এদিনও বেশ আত্মবিশ্বাস নিয়েই মাঠে নেমেছিল স্বাগতিকরা। তবে ইতিহাদ স্টেডিয়ামে উল্টো দাপট দেখাল ইতালিয়ান ক্লাবটিই।

যদিও ম্যাচের শেষ মিনিট পর্যন্ত আক্রমণ চালিয়েও গোলের দেখা পায়নি কোনো দলই। ফলস্বরূপ পয়েন্ট ভাগাভাগি করেই হাইভোল্টেজ ম্যাচটির ইতি দেখল ফুটবল প্রেমীরা।