বিনোদন

আলী যাকেরের জন্মদিনে তারার মেলা

image_1295_161131শিল্পকলা একাডেমির চিত্রশালায় বৃহস্পতিবার সন্ধ্যায় বাংলাদেশের নাট্যাঙ্গনের প্রায় সবাই ছুটে এসেছিলেন নাট্যব্যক্তিত্ব আলী যাকেরকে শুভেচ্ছা জানাতে। তারায় ঝলমল ভিন্ন রকম এক অনুষ্ঠান হলো আলী যাকেরের জন্মদিনে।

কে আসেননি এই অনুষ্ঠানে? রামেন্দু মজুমদার, মামুনুর রশীদ, নাসির উদ্দিন ইউসুফ, আতাউর রহমান, ফেরদৌসী মজুমদার, মোরশেদুল ইসলাম, মাহফুজ আনাম, লিয়াকত আলী লাকী, আবুল হায়াৎ, সারা যাকের, মফিদুল হক, লাকী ইনাম, রেজওয়ানা চৌধুরী বন্যা, রোকেয়া প্রাচী থেকে শুরু করে মোহাম্মদ বারী, বিপাশা হায়াৎ, আফসানা মিমি, ইসরাত নিশাত, নূনা আফরোজ, সুদীপ চক্রবর্তী, মাজনুন মিজান, রওনক হাসানসহ অনেকেই এসেছিলেন নাট্যাঙ্গনের প্রিয় ছটলু ভাইকে জন্মদিনের শুভেচ্ছা জানাতে।

গান, গল্প, নাচ আর আড্ডায় মুখর ছিল পুরো আয়োজন। সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূরের সঞ্চালনায় ‘আমার মুক্তি আলোয় আলোয়’ গানটির সাথে কোরিওগ্রাফির মধ্য দিয়ে শুরু হয় অনুষ্ঠান। এরপর আলী যাকেরকে ফুল দিয়ে একে একে শুভেচ্ছা জানান বিভিন্ন নাট্য ও সাংস্কৃতিক–সামাজিক সংগঠন ও ব্যক্তিরা।

বাইরের লবিতে আয়োজন করা হয় আলী যাকেরের তোলা ছবি নিয়ে আলোকচিত্র প্রদর্শনী। গল্প, গানের ফাঁকে ফাঁকে আলী যাকেরের দীর্ঘদিনের শিল্পসঙ্গীরা বলতে থাকেন থিয়েটার জীবনের অনেক না বলা গল্প।

2011-03-25__front03আফসানা মিমি ও বিপাশা হায়াৎ অভিনয় করেন আলী যাকের নির্দেশিত একটি মঞ্চনাটকের কিছু অংশে। অনুষ্ঠানে নাচ পরিবেশন করেন শর্মিলা বন্দ্যোপাধ্যায়, তামান্না রহমান, তাথৈসহ অনেকে।

গানের মাধ্যমে আলী যাকেরকে জন্মদিনের শুভেচ্ছা জানান রেজওয়ানা চৌধুরী বন্যা, খাইরুল আনাম শাকিল। আড্ডায় প্রাণবন্ত এই অনুষ্ঠান শেষ হয় আলী যাকেরের ওপর নির্মিত একটি তথ্যচিত্র দিয়ে।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.