শীর্ষ সংবাদসংবাদ শিরোনাম

‘আমি বলব না তত্ত্বাবধায়ক-ই হতে হবে…’

khaleda_ziaঢাকা জার্নাল: আমি বলব না, তত্ত্বাবধায়ক-ই হতে হবে। যে নামেই হোক নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দিতে হবে। যে নির্বাচন হবে অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ। যেখানে সব দল অংশ নেবে।

শনিবার (২৫ জুলাই) রাতে গুলশান কার্যালয়ে ব্রাহ্মণবাড়িয়া জেলা আইনজীবী সমিতির নবনির্বাচিত প্রতিনিধি ও জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম ব্রাহ্মণবাড়িয়া জেলা শাখার নেতাদের সঙ্গে মতবিনিময়কালে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া একথা বলেন।

তত্ত্বাবধায়কের জন্য তিন বছর ধরে আন্দোলন চালিয়ে আসা ২০ দলীয় জোট নেত্রী তত্ত্বাবধায়ক সরকারের দাবি থেকে কিছুটা সরে এসে বলেন, কিন্তু এ ‘অবৈধ’ সরকার নিরপেক্ষ নির্বাচন দেবে না। কারণ, তারা জানে নিরপেক্ষ নির্বাচন দিলে তাদের আর ক্ষমতায় থাকা হবে না। একবার ক্ষমতাচ্যুত হলে আর কোনোদিন ক্ষমতায় আসতে পারবে না তারা।

বিএনপিকে কোনোদিন শেষ করা যাবে না উল্লেখ করে খালেদা জিয়া বলেন, বিএনপির জন্ম এই দেশের মধ্যে, এই দেশের মাটিতে। তাই চাইলেও কেউ বিএনপিকে শেষ করে দিতে পারবে না। অনেকবার বিএনপি সমস্যায় পড়েছে। কিন্তু জনগণের সমর্থন ও সহযোগিতায় আবার ঘুরে দাঁড়িয়েছে।

তিনি বলেন, জনগণকে সম্পৃক্ত করে, জনমত গঠন করে আবার আমরা জনগণের জন্য কাজ শুরু করবো। জোর করে কেউ দীর্ঘদিন ক্ষমতায় থাকতে পারবে না। এটি যারা করতে চায়, তাদের পরিণতি হয় ভয়াবহ। কিন্তু আমরা চাই না, কারো পরিণতি ভয়াবহ হোক।

সরকারের অবহেলা ও নজরদারির অভাবে সড়ক দুর্ঘটনা বাড়ছে মন্তব্য করে খালেদা জিয়া বলেন, ঈদের ক’দিনেই সড়ক দুর্ঘটনায় ২৪২ জন মানুষ প্রাণ হারিয়েছে। এদিকে সরকারের কোনো নজর নেই। সড়ক উন্নয়নে তারা কোনো কাজ করছে না। জনগণের প্রতি তাদের কোনো দায়বদ্ধতা নেই। কারণ, তারা জনগণের দ্বারা নির্বাচিত নয়।

দেশের মানুষ অসহায় হয়ে পড়েছে মন্তব্য করে তিনি বলেন, মানুষ শান্তি চায়, নিরাপত্তা চায়, স্বস্তি চায় ও উন্নয়ন চায়। কিন্তু এই সরকার জনগণের জন্য কিছু করছে না। তারা নিজেদের আখের গোছাতে ব্যস্ত।

খালেদা জিয়া বলেন, এ সরকার শুধু বিএনপি বা ২০ দলীয় জোটের ক্ষতি করছে না। এরা বাংলাদেশের প্রতিটি মানুষের ক্ষতি করছে। পুলিশ, প্রশাসন, আইন ও বিচার বিভাগ ধ্বংস করে দিচ্ছে। গার্মেন্ট সেক্টর শেষ করে দিচ্ছে। এ অবস্থা আর চলতে পারে না। যার যার অবস্থান থেকে এই ‘অবৈধ’ সরকারের বিরুদ্ধে সোচ্চার হতে হবে।

মতবিনিময় সভায় অন্যদের মধ্যে বক্তব্য দেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ, চেয়ারপারসনের উপদেষ্টা খন্দকার মাহবুব হোসেন, ব্রাহ্মণবাড়িয়া জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট আব্দুল মান্নান, সাধারণ সম্পাদক তারিকুল ইসলাম রুমা, ব্রাহ্মণবাড়িয় জেলা জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সভাপতি শফিকুল ইসলাম প্রমুখ।

অনুষ্ঠান পরিচালনা করেন বিএনপির যুগ্ম মহাসচিব ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন ও গণশিক্ষা বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট সানাউল্লাহ মিয়া।

অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিএনপির ভাইস চেয়ারম্যান সাবেক প্রতিমন্ত্রী হারুন আল রশিদ, সাবেক প্রতিমন্ত্রী উকিল আব্দুস সাত্তার, বিএনপির ধর্ম বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট মাসুদ আহমেদ তালুকদার, ব্রাহ্মণবাড়িয়া জেলা জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সহ-সভাপতি গোলাম সারোয়ার খোকন, ইছহাক মিয়া, ইসমাত আর মণ্ডল প্রমুখ।

ঢাকা জার্নাল, জুলাই ২৫, ২০১৫

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.