Leadসব সংবাদ

`আমার দেহে সাত মাস ওরা পিকনিক করেছে`

IS sexঢাকা জার্নাল : সিরিয়ায় জঙ্গিদের আস্তানায় ৭ মাস কাটিয়ে কোনক্রমে পালিয়ে এসেছেন তিনি। পালিয়ে নিরাপদ আশ্রয়ে এসেও ভয়ে কেঁপে উঠছেন ক্ষণে ক্ষণে। পঁচিশ বছর বয়সি ওই তরুণীকে আএসআইএস জঙ্গিরা ব্যবহার করত যৌনদাসী হিসেবে। তাঁর শরীরটা নিয়ে কী ভাবে আএস জঙ্গিরা দিনের পর দিন ছিঁড়ে খেয়েছে, তা বলেছেন দুনিয়াকে।

৪ সন্তানের মা ওই ইয়েজিদি তরুণীর বয়ান শুনলে হাড়হিম হয়ে যায়। আএসআইএস জঙ্গিদের তিনি মানুষ বলতেই রাজি নন। আসলে তারা এতটাই নির্মম যে, সব বিশেষণই ফিকে। জাতিসঙ্ঘের নিরাপত্তারক্ষীদের আশ্রয়ে বসে বিশ্বকে জানিয়েছেন সেই অত্যাচারের কথা।

তরুণীর বলেন, `ওই মানুষগুলো ঠিক কী রকম, তা বলে বোঝাতে পারব না। ওরা মানুষ নয়। ওমর নামে এক জঙ্গি আমাকে তার ঘরে আটকে রেখেছিল। আমার সন্তানদের কোথায় নিয়ে চলে গেল কে জানে। আমার বাচ্চাদের রোজ মারপিট করত। অসম্ভব হিংস্র। প্রতিদিন আমায় অশ্রাব্য ভাষায় গালিগালাজ করত। আমার বাবা ও ভাইকেও ওরা অপহরণ করেছে। আমি জানি না তারা কোথায় আছেন। আমার মনে হয়, ওরা বাবা ও ভাইকে খুন করেছে। তবে ওদের হাতে অত্যাচারিত হওয়ার চেয়ে মরে যাওয়াই ভালো। আমিও তো প্রতিদিন সৃষ্টিকর্তার কাছে মৃত্যুর প্রার্থনা করতাম। আমার দেহের প্রতি ইঞ্চিতে সাত মাস, রোজ রোজ ওরা পিকনিক করেছে!`

তরুণী আরও বলেছেন, `আমাদের অপহরণ করার পর ওরা বাসে করে একটা অজানা এলাকায় নিয়ে গেল। যাওয়ার সময় বাসেও আমাদের ধর্ষণ করল। সঙ্গে বেধড়ক মারধোর। দেড়শো ইয়েজিদি পরিবারকে ওরা মসুল নিয়ে গেল। সেখানে আএসআইএস-এর মানুষ বিক্রির বাজার আছে। একটা লোক বলল, সে আমায় কিনবে। লোকটা মোটা দাম দিয়ে আমায় কিনে নিয়ে গেল ওর ডেরায়। আমাকে এমন কিছু জামা-কাপড় দিল, যাতে আমি প্রায় অর্ধনগ্ন থাকি। তারপর সন্ধ্যে নামলেই শুরু হতো ধর্ষণ। সঙ্গে মারধোর। আমি একবার পালানোর চেষ্টাও করেছিলাম। কিন্তু জঙ্গিরা আমায় ধরে ফেলে। সেদিন রাতে আমায় ওরা বেধড়ক মারলো ও গণধর্ষণ করল। ওদের দাবি, ইসলাম নাকি ওদের মুসলিম নয়, এমন মহিলাদের সঙ্গে সেক্স করতে বলেছে।`

জাতিসঙ্ঘের ডেটা বলছে, ২০১৪ সাল থেকে এখনও পর্যন্ত কয়েক হাজার ইয়েজিদি পরিবারকে অপহরণ করেছে আএসআইএস। কিছু পরিবারকে উদ্ধার করা গেছে। তবে বেশির ভাগ পরিবারেরই কোনও হদিশ নেই।

ঢাকা জার্নাল, এপ্রিল ০১, ২০১১১১৬।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.