শিক্ষা-সংস্কৃতি

আবাসিক মাদ্রাসা থেকে হাফেজ ছাত্রীর লাশ উদ্ধার

বগুড়ায় আবাসিক মাদ্রাসার পরিত্যক্ত কক্ষ থেকে শিফা খাতুন (১৪) নামে এক হাফেজ ছাত্রীর ঝুলন্ত লাশ উদ্ধার করা হয়েছে। সোমবার সকালে পুলিশ শহরের গোদারপাড়ায় তালিমুল কুরআন মহিলা আবাসিক মাদ্রাসা থেকে লাশটি উদ্ধার করে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিক্যাল কলেজ (শজিমেক) হাসপাতাল মর্গে পাঠিয়েছে। মাদ্রাসার পরিচালক মাহফুজুল আলম এ তথ্য নিশ্চিত করেন।

পুলিশ ও স্বজনরা জানান, শিফা খাতুন বগুড়ার দুপচাঁচিয়া উপজেলার পোতাট্টি গ্রামের আবু বক্কর সিদ্দিকের মেয়ে। গত চার বছর আগে সে বগুড়া শহরের গোদারপাড়ায় তালিমুল কুরআন মহিলা আবাসিক মাদ্রাসায় ভর্তি হয়। পবিত্র কুরআন হেফজ (মুখস্থ) হওয়ার পর সে রিভাইস দিচ্ছিল। শিফা সোমবার ফজরের সময় অন্য ছাত্রীদের সঙ্গে ঘুম থেকে উঠে নামাজ আদায় করে। পরে মাদ্রাসার পরিত্যক্ত কক্ষে তার গলায় রশি দিয়ে ফাঁস দেওয়া ঝুলন্ত লাশ দেখতে পাওয়া যায়। খবর পেয়ে সদর থানা পুলিশ বেলা ১১টার দিকে লাশ উদ্ধার করে বগুড়া শজিমেক হাসপাতাল মর্গে পাঠায়।

মাদ্রাসার পরিচালক জানান, হাফেজ ছাত্রী শিফা খাতুনের মৃত্যুর কারণ নিশ্চিত হতে পারেননি তারা।

বগুড়ার নিশিন্দারা উপশহর পুলিশ ফাঁড়ির ইনচার্জ ইন্সপেক্টর জালাল উদ্দিন জানান, প্রাথমিকভাবে মনে হচ্ছে ওই হাফেজ ছাত্রী আত্মহত্যা করেছে। তার মৃত্যুর প্রকৃত কারণ নিশ্চিত হতে লাশ মর্গে পাঠানো হয়েছে। পরিবার বা সহপাঠীরা কেউ তার মৃত্যুর কারণ বলতে পারছে না। পরিবার থেকে কেউ অভিযোগও করেননি। শরীরে আঘাতের কোনও চিহ্ন নেই। ময়নাতদন্তের রিপোর্ট পেলে তার মৃত্যুর প্রকৃত কারণ জানা সম্ভব হবে। এ ব্যাপারে সদর থানায় অপমৃত্যু মামলা হয়েছে।