Lead

আগামী নির্বাচনে বিএনপির নেতা কে হবেন?

আগামী জাতীয় নির্বাচনে বিএনপির নেতা কে হবেন এবং (তারা যদি জেতে) প্রধানমন্ত্রী কে হবেন, এমন প্রশ্ন তুলেছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বিএনপি নির্বাচন বানচাল করতে চায় অভিযোগ করে প্রধানমন্ত্রী বলেছেন, যেভাবেই হোক নির্বাচন হবেই।

শনিবার (১৪ অক্টোবর) বিকেলে রাজধানীর কাওলায় সিভিল অ্যাভিয়েশন স্কুল অ্যান্ড কলেজ মাঠে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগ আয়োজিত জনসভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন। হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের থার্ড টার্মিনাল উদ্বোধন উপলক্ষে এ জনসভার আয়োজন করা হয়।

প্রধানমন্ত্রী বলেন, দেশকে এগিয়ে নিয়ে যাওয়ার কাজ একমাত্র নৌকা মার্কাই পারে। তাই আপনাদের কাছে আমার এটাই আবেদন থাকবে আগামী নির্বাচন। আমি জানি বিএনপি নির্বাচনে আসবে কি আসবে না তারা দ্বিধা-ধন্দে ভোগে। খুব স্বাভাবিক, তারা যে নির্বাচন করবে তাদের নেতাটা কে? তারা যে নির্বাচন করবে, তাদের প্রধানমন্ত্রী কে হবে? ওই দুর্নীতিবাজ পলাতক আসামি নাকি এতিমের অর্থ আত্মসাৎকারী? তিনি নাকি যায় যায়, আরেকটা পলাতক, তাহলে কে করবে? এজন্য তাদের একটাই চিন্তা হচ্ছে নির্বাচন বানচাল করা।

প্রধানমন্ত্রী আরও বলেন, নির্বাচন হলেই তারা জানে নৌকা মার্কা ভোট পাবে, আওয়ামী লীগ ক্ষমতায় আসবে, দেশের উন্নয়ন আরও ত্বরান্বিত হবে, তাই তারা নির্বাচনকে নষ্ট করতে চায়। জনগণের ভোটের অধিকার কেড়ে নিতে চায়। এটা যেন করতে না পারে দেশবাসীকে সতর্ক থাকার আহ্বান জানাচ্ছি। বিশেষ করে ঢাকাবাসী, আপনাদের সতর্ক করে দিচ্ছি। যেভাবে হোক নির্বাচন এদেশে হবেই এবং জনগণ স্বাধীনভাবে ভোট দেবে। আমার একটাই কথা, জনগণের ভোটে নির্বাচিত হয়ে এসেছি। ভোট দিলে আছি, ভোট না দিলে নেই।