Lead

আওয়ামী লীগকে রাজনীতি করতে দিলে দেশ পিছিয়ে যাবে: ফারুক

ঢাকা জার্নাল ডেস্ক:

আওয়ামী লীগকে রাজনীতি করতে দিলে দেশ ২০ বছর পিছিয়ে যাবে বলে মন্তব্য করেছেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা জয়নুল আবদীন ফারুক। তিনি বলেন, আওয়ামী লীগকে নিষিদ্ধ করতেই হবে। সন্ত্রাসী দলকে বাংলাদেশে রাজনীতি করতে দিলে দেশ বিশ বছর পিছিয়ে যাবে।

সোমবার (৭ অক্টোবর) জাতীয় প্রেসক্লাবে আয়োজিত এক আলোচনা সভায় এসব কথা বলেন তিনি।

অন্তর্বর্তী সরকারের প্রতি জনগণের এখনও কোনো অসন্তোষ না থাকলেও গত দুই মাসে কিছুই সংস্কার করতে পারেনি বলে দাবি করে ফারুক বলেন, জনপ্রতিনিধিরাই ঠিক করবে সংবিধান কতোটা সংশোধনের দরকার। সংস্কারের নামে অহেতুক সময়ক্ষেপণ করা যাবে না।

বিএনপির এই নেতা বলেন, জনগণের দাবি, শিগগিরই নির্বাচনের তারিখ ঘোষণা করে রোডম্যাপ দিতে হবে। যৌক্তিক সময়ের মধ্যে রোডম্যাপ ঘোষণা করলেই জনগণ বুঝতে পারবে এই অন্তর্বর্তী সরকার ওয়ান ইলেভেনের সরকার নয়।

ফারুক বলেন, কোনো চক্র যেন সরকারকে ১/১১ সরকারের ভূমিকা নিতে না পারে সেজন্য সতর্ক থাকতে হবে।

তিনি আরও বলেন, ‘আমাদের নেতা তারেক রহমান বলেছেন যে এ সরকারকে বিপর্যস্ত করা যাবে না। তাই বলে কী শেখ হাসিনার বান্ধবী এখনো সচিব থাকবেন। এ শেখ হাসিনা বাংলাদেশের সব সাংবিধানিক প্রতিষ্ঠান ধ্বংস করে দিয়েছে।’

জয়নুল আবদীন বলেন, ‘আমরা আওয়ামী লীগের কোনো নেতাকর্মীর ওপর হাত দেইনি। ড. ইউনূসকে মনে করিয়ে দিতে চাই, আপনাকে চৌদ্দ তলা হেঁটে কোর্টে উঠতে হয়েছিল।’