Leadসংবাদ শিরোনাম

আইসক্রিমের নামে বিক্রি হচ্ছে বিষ

a8587179ef09df313ae44838fe4ff2c9ঢাকা জার্নাল: ঢাকা জেলা প্রশাসন ও বাংলাদেশ স্ট্যান্ডার্ডস এন্ড টেস্টিং ইন্সটিটিউশন (বিএসটিআই) এর উদ্যোগে সোমবার ঢাকা মহানগরীতে বোতলজাত পানি সরবরাহকারী প্রতিষ্ঠান ও আইসক্রিম ফ্যাক্টরিতে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়েছে।

প্রভাংশু শেখর মোহন এর নেতৃত্বে মোবাইল কোর্টটি ইমু ড্রিংকিং ওয়াটার, ৫৬/গ, দক্ষিণ মুগদা, ঢাকা প্রতিষ্ঠানে অভিযান চালালে দেখা যায় প্রতিষ্ঠানটি বিএসটিআই এর সিএম লাইসেন্স মান নিয়ন্ত্রণের উপযুক্ত ব্যবস্থা গ্রহণ না করে সরাসরি সাপ্লাই এর পানি বোতলে ভরে বাজারজাত করছে। এ অপরাধে মালিক হাজি আলী হোসেনকে ৮০ হাজার টাকা জরিমানা এবং প্রতিষ্ঠানটি সিলগালা করে আদালত। 

ভ্রাম্যমান আদালত উত্তর মুগদা এলাকায় মারিয়া আইসক্রিম ফ্যাক্টরিতে অভিযান পরিচালনা করে। প্রতিষ্ঠানটি বিএসটিআই এর সিএম লাইসেন্স মান নিয়ন্ত্রণের উপযুক্ত ব্যবস্থা গ্রহণ না করে সরাসরি সাপ্লাই এর পানি, কাপড়ের রং এবং স্যাকারিন ব্যবহার করে কোমলমতি শিশুদের প্রিয় আইসক্রিম উৎপাদন করছে। এ অপরাধে মালিক মোঃ তৌহিদুর রহমানকে ৫০ হাজার টাকা জরিমানা এবং সংরক্ষিত বিপুল পরিমাণ বিষাক্ত আইসক্রিম জনসম্মুখে বিনষ্ট করা হয়।

অভিযানে ঢাকা জেলা প্রশাসন এর নির্বাহী ম্যাজিষ্ট্রেটের নেতৃত্বে বিএসটিআই এর পরিদর্শক মোঃ জাহিদুর রহমান, জিয়াউল হক এবং মুগদা থানা এর সমন¦¦য়ে পরিচালনা করা হয়। বিএসটিআই’র এরূপ অভিযান অব্যাহত থাকবে এবং এ বিষয়ে সকলের সহযোগিতা কামনা করা হয়।

 

ঢাকা জার্নাল, জুন ১৭, ২০১৩।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.