বিনোদন

‘আইফা অ্যাওয়ার্ড’ জিতে নিয়ে পুরষ্কার খরা কাটালেন শাহরুখ

ঢাকা জার্নাল ডেস্ক

বলিউড কিং অথবা বলিউডের বাদশা যাকে বলা হয়, সেই শাহরুখ খান বিগত কয়েকবছর জাতীয় কোনো পুরষ্কারের দেখা পাননি। দীর্ঘদিন পর সিনেমা জগতে ‘পাঠান’-এর মতো ব্লকবাস্টার মুভি দিয়ে ফেরত আসলেও কোনো পুরষ্কার জিতে নিতে পারেননি। তার ‘জাওয়ান’ ও ‘ডানকি’র মতো সিনেমাও তাকে ফিল্মফেয়ার অ্যাওয়ার্ড জেতাতে পারেননি। তবে এবার তিনি জিতলেন ভারতীয় সিনেমার অন্যতম সম্মানজনক পুরস্কার ‘আইফা’।

গত বছর তার সবচেয়ে প্রশংসা কুড়ানো ও দর্শকের ভালোবাসা পাওয়া ‘জাওয়ান’ ছবির জন্য সেরা অভিনেতার পুরস্কার জিতেছেন শাহরুখ খান। সংযুক্ত আরব আমিরাতের রাজধানী আবু ধাবিতে গতরাতে ঝলমলে আয়োজনের মাধ্যমে সম্পন্ন হয়েছে আইফা অ্যাওয়ার্ড।

‘আমি ধন্যবাদ দিতে চাই আমার সঙ্গে যারা সেরা অভিনেতার মনোনয়ন পেয়েছেন তাদের সবাইকে। রণবীর কাপুর, রণবীর সিং, বিক্রান্ত মাসে, ভিকি কৌশল এবং সানি দেওয়াল- প্রত্যেকে দুর্দান্ত অভিনয় করেছেন। আর আমি পুরস্কার পাওয়ায় নিশ্চয়ই মানুষ খুশি হবেন কারণ আমি বহু বছর ধরে নিষ্ঠার সঙ্গে কাজ করছি।’- পুরষ্কার পাওয়ার পর এমনটাই বলেছেন শাহরুখ।

শাহরুখের খুব কাছের বন্ধু এবং তার অসংখ্য ছবির সহ-অভিনেত্রী রানি মুখার্জিও সেরা অভিনেত্রীর ক্যাটাগরিতে এই অ্যাওয়ার্ড জিতেছেন। ‘মিসেস চ্যাটার্জি ভার্সেস নরওয়ে’ ছবির দুর্দান্ত পারফরম্যান্সের জন্য এই সম্মান পেয়েছেন তিনি।

এক নজরে দেখে নেয়া যাক কারা কারা পেলেন এ বছরের পুরষ্কারঃ

সেরা সিনেমা: অ্যানিমেল
সেরা অভিনেতা: শাহরুখ খান (জওয়ান)
সেরা অভিনেত্রী: রানি মুখার্জি (মিসেস চ্যাটার্জি ভার্সেস নরওয়ে)
সেরা পরিচালক: বিধুবিনোদ চোপড়া (টুয়েলভথ ফেল)
সেরা সহ-অভিনেতা: অনিল কাপুর (অ্যানিমেল)
সেরা সহ-অভিনেত্রী: শাবানা আজমি (রকি অউর রানি কি প্রেম কাহানি)
সেরা খলনায়ক: ববি দেওল (অ্যানিমেল)
সেরা গল্প: রকি অউর রানি কি প্রেম কাহানি
সেরা গল্প (অ্যাডাপ্টেড): টুয়েলভথ ফেল
সেরা সংগীত পরিচালনা: অ্যানিমেল
সেরা সংগীতশিল্পী (পুরুষ): ভূপিন্দর বাব্বাল (অর্জন ভেল্লি, অ্যানিমেল)
সেরা সংগীতশিল্পী (নারী): শিল্পা রাও (ছলেয়া, জওয়ান)
সেরা গীতিকার: সিদ্ধার্থ-গরিমা (সতরঙ্গা, অ্যানিমেল)