শীর্ষ সংবাদসংবাদ শিরোনাম

আইনি প্রক্রিয়া শেষ হলেই মুজাহিদের রায় কার্যকর

Sharifঢাকা জার্নাল : স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী আসাদুজ্জামান খান বলেছেন, রিভিউ ও রাষ্ট্রপতির ক্ষমা প্রার্থনার আইনি প্রক্রিয়া শেষ হলেই যুদ্ধাপরাধী আলী আহসান মোহাম্মদ মুজাহিদের মৃত্যুদণ্ড কার্যকর করা হবে।

মঙ্গলবার (১৬ জুন) দুপুরে রাজশাহীর পবা উপজেলার নওহাটায় আনসার ভিডিপির নবগঠিত ৩৭ আনসার ব্যাটালিয়নের আনুষ্ঠানিক উদ্বোধন ও জেলা সমাবেশ শেষে তিনি এ কথা বলেন।

এর আগে তিনি পতাকা, বেলুন এবং পায়রা উড়িয়ে নবগঠিত ব্যাটালিয়নের উদ্বোধন করেন। পরে আনসার ভিডিপির সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন।

এসময় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী বলেন, জামায়াত হরতাল ডাকলেও নাশকতা চালানোর মত তাদের অবস্থান নেই। এরপরও আইনশৃঙ্খলা বাহিনী তাদের কঠোর নজরদারিতে রেখেছে।

নাশকতার চেষ্টা করা হলে সঙ্গে সঙ্গে তার ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী।

এর আগে সমাবেশে বক্তব্য রাখতে গিয়ে স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী আসাদুজ্জামান খান আনসার সদস্যদের প্রশংসা করে বলেন, গ্রাম উন্নয়নে আনসার বাহিনীর ভুমিকা অবর্ণনীয়। ৫ জানুয়ারির পর দেশজুড়ে জামায়াত-বিএনপির ও শিবিরের নাশকতার সময় আনসার বাহিনীর সদস্যরা জীবনের ঝুঁকি নিয়ে দেশের সম্পদ রক্ষা করেছে। এজন্যই তারা প্রশংসার দাবিদার। তাই সরকার আনসার বাহিনীর বিভিন্ন সমস্য সমাধানে সচেষ্ট রয়েছে। তাদের ভাতা বাড়ানোর চেষ্টা চলছে।

নতুন ব্যাটালিয়ন আনসার সদস্যদের উদ্দেশে প্রতিমন্ত্রী বলেন, মহান স্বাধীনতা যুদ্ধে এ বাহিনীর ৬৭১ জন সদস্য শহীদ হন। আমরা তাদের গভীর শ্রদ্ধাভরে স্মরণ করি।

এসময় তিনি উল্লেখ করে বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশে এ বাহিনীর চাকরি স্থায়ীত্বকরণের সময়সীমা ৯ বছর থেকে ৬ বছর করার প্রক্রিয়া চলছে। ইউনিয়ন ভিডিপি দল নেতাদের সম্মানী বৃদ্ধির বিষয়টিও বিবেচনাধীন। এছাড়া মহিলা টিআইদের পেনশন এবং বিসিএস (আনসার) কর্মকর্তাদের পদমর্যাদা উন্নীতকরণের বিষয়টি বর্তমানে বিবেচনাধীন রয়েছে।

পবা উপজেলার নওহাটা আঞ্চলিক প্রশিক্ষণ কেন্দ্রে আয়োজিত এ অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, রাজশাহী-৩ আসনের সংসদ সদস্য আয়েন উদ্দিন, আনসার ভিডিপির মহাপরিচালক মেজর জেনারেল নাজিম উদ্দিন ও উপ মহাপরিচালক (প্রশাসন) কর্নেল একেএম আসিফ ইকবাল, রাজশাহী বিভাগীয় কমিশনার হেলালুদ্দিন আহমদ ও মহানগর পুলিশ কমিশনার শামসুদ্দিন প্রমুখ।

ঢাকা জার্নাল, জুন ১৬, ২০১৫

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.