শিক্ষা-সংস্কৃতি

আইডিয়ালের গভর্নিং বডি থেকে মুশতাকের পদত্যাগ

রাজধানীর মতিঝিলের আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের গভর্নিং বডির সদস্য খন্দকার মুশতাক আহমেদ পদত্যাগ করেছেন। শনিবার (২৬ আগস্ট) খন্দকার মুশতাক আহমেদ এ তথ্য জানান। এর আগে গত বৃহস্পতিবার (২৪ আগস্ট) গভর্নিং বডির সভাপতি বরাবর তার পদত্যাগ পত্র জমা দেন তিনি।
শনিবার আপিল বিভাগের চেম্বার বিচারপতি এম. ইনায়েতুর রহিমের স্বাক্ষরের পর এ-সংক্রান্ত লিখিত আদেশ প্রকাশ করা হয়।

আদেশে বলা হয়, ‘আসামি খন্দকার মুশতাক আহমেদকে আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজ গভর্নিং বডির সদস্য হিসেবে দায়িত্ব পালনে এবং ওই স্কুল অ্যান্ড কলেজের কম্পাউন্ডের ভেতরে প্রবেশে বারিত (নিষিদ্ধ) করা হলো।’

গত ২০ আগস্ট ছাত্রীর বাবার করা ধর্ষণ মামলায় গভর্নিং বডির সদস্য খন্দকার মুশতাক আহমেদের জামিন বহাল রাখেন চেম্বার আদালত। তবে আদালত বলেছেন, মুশতাক আহমেদ গভর্নিং বডির কোনও কর্মকাণ্ড ও মিটিংয়ে অংশ নিতে পারবেন না।

গত ১৭ আগস্ট মুশতাক আহমেদকে বিয়ে করা আইডিয়ালের ছাত্রীকে নিরাপদ হেফাজতে পাঠানোর নির্দেশ দেন হাইকোর্ট। একই সঙ্গে মুশতাককে আগাম জামিন দেন আদালত।

প্রসঙ্গত, গত ১ আগস্ট কলেজছাত্রীকে প্রলোভন ও ধর্ষণের অভিযোগে আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের দাতা সদস্য খন্দকার মুশতাক আহমেদকে প্রধান আসামি করে মামলা করা হয়। মামলার অন্য আসামি হলেন ওই কলেজের অধ্যক্ষ ফাওজিয়া রাশেদী। কলেজছাত্রীর বাবা মো. সাইফুল ইসলাম বাদী হয়ে এ মামলা করেন।

মুশতাক আহমেদ বলেন, আমরা বিয়ে করেছি। মেয়ের পরিবার থেকে ধর্ষণের অভিযোগে মিথ্যা মামলা করা হয়েছে। দুজনের ইচ্ছাতেই বিয়ে হয়েছে। কিন্তু জোর করে তাকে আমার কাছ থেকে সরিয়ে রাখতে চায় তার পরিবার।

বিয়ের পর জানতে চাইলে আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের ওই ছাত্রী বলেছিলেন, ‘আমরা নিজেদের ইচ্ছায় বিয়ে করেছি।’