শীর্ষ সংবাদসংবাদ শিরোনাম

অতিরিক্ত ও যুগ্মসচিব পদে ১৮ জনের রদবদল

ban-0020131118160717ঢাকা জার্নাল : একজন অতিরিক্ত সচিব ও ১৭ যুগ্মসচিব পদে রদবদল করা হয়েছে। সোমবার জনপ্রশাসর মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত্র আলাদা আদেশ জারি করা হয়।
আদেশে পাট অধিদপ্তরের মহাপরিচালক অতিরিক্ত সচিব মো. নাসির উদ্দিনকে জনপ্রশাসন মন্ত্রণালয়ের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওএসডি) করা হয়েছে। এছাড়াও ১৭ জন যুগ্মসচিবের দপ্তর বদল করা হয়েছে।

এর মধ্যে বিএডিসির পরিচালক এ কে নাজমুজ্জামানকে জুট মিলস করপোরেশনের পরিচালক, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের যুগ্মসচিব মুনীর চৌধুরীকে নিপোর্ট এর পরিচালক করা হয়। অপরদিকে নিপোর্ট পরিচালক বাবুল চন্দ্র রায়কে জুট মিলস করপোরেশনের পরিচালক করা হয়।

এছাড়া সাতক্ষীরা জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা এ এন আহাম্মদ আলীকে নদী গবেষণা ইনস্টিটিউটের মহাপরিচালক, জীবন বীমা করপোরেশনর মহাব্যবস্থাপক জ্যোতি লাল কুরিকে রাজশাহী রেশম উন্নয়ন বোর্ডের সদস্য, এনার্জি রেগুলেটরি কমিশনের পরিচালক আবুল কাশেমকে বৈদ্যুতিক উপদেষ্টা ও প্রধান বিদ্যুৎ পরিদর্শকের কার্যালয়ের পরিদর্শক এবং ন্যাশনাল ল্যান্ড জোনিং প্রজেক্টের প্রকল্প পরিচালক আব্দুল হাইকে বিসিআইসির পরিচালক করা হয়।

এদিকে জনপ্রশাসন মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওএসডি) পারভীন আখতারকে মহাকাশ গবেষণা ও দূর অনুধাবন প্রতিষ্ঠানের সচিব ওএসডি মোহাম্মদ মাহফুজুল হককে বিএডিসির পরিচালক করা হয়েছে।

অপর আদেশে পরিসংখ্যান ও তথ্য ব্যবস্থাপনা বিভাগের যুগ্মসচিব মো. আলাউদ্দিন ফকিরকে সড়ক বিভাগে, পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগে বদলীর আদেশাধীন যুগ্ম সচিব সত্যব্রত সাহাকে ত্রাণ মন্ত্রণালয়ে, ওএসডি যুগ্ম-সচিব এম এ মান্নান হাওলাদারকে পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগে বদলি করা হয়।

বাংলাদেশ কৃষি উন্নয়ন করপোরেশনের সদস্য পরিচালক মো. আব্দুস সামাদকে ওএসডি, বাংলাদেশ মহাকাশ গবেষণা ও দূর অনুধাবন প্রতিষ্ঠানের সচিব মো. রাফিউল আলমকে ভূমি মন্ত্রণালয়ের যুগ্মসচিব, ওএসডি যুগ্ম-সচিব কাজী মোস্তফা সারোয়ারকে পরিসংখ্যান ও তথ্য ব্যবস্থাপনা বিভাগে বদলি করা হয়েছে।

এছাড়া বাণিজ্য মন্ত্রণালয়ের একটি প্রকল্পের পরিচালক হিসাবে বদলির আদেশাধীন হারুন-উর-রশীদ খানকে স্বাস্থ্য মন্ত্রণালয়ে, বিসিআইসির পরিচালক কাজী রওশন আখতারকে জনপ্রশাসন মন্ত্রণালয়ের যুগ্ম-সচিব এবং ওএসডি যুগ্ম-সচিব খন্দকার ফাতেমা বেগমকে বাণিজ্য মন্ত্রণালয়ের যুগ্ম-সচিব হিসাবে বদলি করা হয়।

ঢাকা জার্নাল, ফেব্রুয়ারি ২৪, ২০১৪।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.