শীর্ষ সংবাদসংবাদ শিরোনামসব সংবাদ

অকারণে অনেকেই রাতযাপন করেন সচিবালয়ে

homeঢাকা জার্নাল: সচিবালয়ে অনেকেই রাতযাপন করেন, এমন ফাইন্ডিংস গোয়েন্দাদের কাছ থেকে পাওয়া গেছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

সোমবার (২৬ সেপ্টেম্বর) সচিবালয়ে নিজ দফতরে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা জানান তিনি।

রোববার (২৫ সেপ্টেম্বর) স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের নিরাপত্তা শাখা-২ অফিস সময়ের পর বিনা অনুমতিতে সচিবালয়ে রাত পর্যন্ত কেউ থাকতে পারবেন না বলে আদেশ জারি করে।

পাশাপাশি রাতে মন্ত্রণালয়ে অবস্থানকারীদের তালিকা চাওয়া হয় সব মন্ত্রণালয়ের কাছে।

এ আদেশ জারির বিষয়ে দৃষ্টি আকর্ষণ করা হলে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, স্বাভাবিক কাজ-কর্মের যেন বিঘ্ন না হয়, সেজন্য আদেশটির সংশোধন আনা হয়েছে। মন্ত্রী এবং সচিবরা এ নির্দেশনার বাইরে থাকবেন।

সংশোধিত আদেশ অনুসারে মন্ত্রী এবং সচিব যতোক্ষণ প্রয়োজন থাকতে পারবেন। পাশাপাশি মন্ত্রী এবং সচিবের দফতরের প্রয়োজনীয় সব কর্মকর্তা-কর্মচারীরাও থাকতে পারবেন।

এছাড়া অন্যরা অফিস সময়ের পর প্রয়োজনে থাকতে চাইলে অনুমতি নিয়ে থাকতে হবে।

সচিবালয়ে নিরাপত্তা থ্রেট আছে কি-না জানতে চাইলে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, নিরাপত্তা থ্রেট নেই। তবে নিরাপত্তাকে প্রাধান্য দেওয়া হয়েছে। সচিবালয়ের ডিসিপ্লিন রক্ষার প্রয়োজন আছে। অকারণে কেউ অফিস সময়ের পর থাকতে পারবেন না।

এদিকে কয়েকটি মন্ত্রণালয়ে খোঁজ নিয়ে জানা গেছে, অকারণে অনেক কর্মকর্তা রাতে দীর্ঘ সময় সচিবালয়ে থাকেন।

গোয়েন্দাদের কাছ থেকে জানা গেছে, প্রায় প্রতিদিন বিকেলেও অনাকঙ্খিত দর্শনার্থীদের দেখা যায় সচিবালয়ের ভেতরে। তারা বিভিন্ন কর্মকর্তাদের কাছে আসেন।

ঢাকা জার্নাল, সেপ্টেম্বর ২৬, ২০১৬

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.