মালিকানা পরিবর্তনের পরপরই ঘুরে দাঁড়াতে শুরু করেছে সানলাইফ ইন্স্যুরেন্স

জুলাই ৮, ২০২৪

ঢাকা জার্নাল রিপোর্ট:

শেয়ারবাজারে তালিকাভুক্ত সানলাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড মালিকানা পরিবর্তনের পরপরই ঘুরে দাঁড়াতে শুরু করেছে। গেল দুই বছরের মধ্যে প্রথমবারের মতো লভ্যাংশ ঘোষণা করেছে প্রতিষ্ঠানটি।

একইসঙ্গে,জীবন বীমা কোম্পানি চলতি বছরের প্রথম তিনমাসে ‘লাইফ ফান্ড’বৃদ্ধির ইঙ্গিতও দিয়েছে।

মঙ্গলবার (২ জুলাই)সানলাইফ ইন্স্যুরেন্স তার ২০২৩ সালের আর্থিক প্রতিবেদন পর্যালোচনার পাশাপাশি ঢাকা স্টক এক্সচেঞ্জের ওয়েবসাইটে লভ্যাংশ ঘোষণা করে। একইসঙ্গে,প্রতিষ্ঠানটি এদিন চলতি বছরের  প্রথম কোয়ার্টারের এর জন্য তার অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদনও প্রকাশ করে।

প্রতিষ্ঠানটি জানায়,সর্বজনীনভাবে তালিকাভুক্ত জীবন বীমা প্রতিষ্ঠান সানলাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের মালিক স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক এবং তার পরিবার। সম্প্রতি সানলাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড তাদের সম্পূর্ণ হোল্ডিং তালিকাভুক্ত নন-লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি গ্রীন ডেল্টা ইন্স্যুরেন্স ও এর সহযোগী সংস্থার কাছে বিক্রি করেছেন।

নাম প্রকাশ না করার শর্তে গ্রিন ডেল্টা ইন্স্যুরেন্স কোম্পানির একজন ঊর্ধ্বতন কর্মকর্তা বলেন, ‘আমাদের একটি সাধারণ বীমা কোম্পানি আছে এবং একটি জীবন বীমা কোম্পানি পরিচালনা করার সিদ্ধান্ত থেকে আমরা সানলাইফ ইন্স্যুরেন্সের বেশিরভাগ শেয়ার অধিগ্রহণ করেছি’।

ওই কর্মকর্তা আরও বলেন, ‘কোম্পানির নাম পরিবর্তন করে জিডি লাইফ ইন্স্যুরেন্স পিএলসি করার জন্য আইডিআরএ-তে একটি আবেদন জমা দেওয়া হয়েছে। ইতোমধ্যেই সানলাইফের পুরনো লোগো পরিবর্তন করা হয়েছে’।