প্রতিমন্ত্রীকে নিয়ে অপপ্রচার,যুবলীগের কেন্দ্রীয় নেতাসহ তিনজনের বিরুদ্ধে মামলা

জুলাই ১১, ২০২৪

ঢাকা জার্নাল ডেস্ক:

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী মো.মহিববুর রহমানকে নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে কটূক্তি ও অপপ্রচারের অভিযোগে যুবলীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদকসহ তিন জনের বিরুদ্ধে সাইবার আইনে মামলা করা হয়েছে।

বুধবার(১০ জুলাই) বরিশাল সাইবার ট্রাইব্যুনালে মামলা করেন প্রতিমন্ত্রীর ব্যক্তিগত কর্মচারী মো. মহিবুল্লাহ। বরিশাল সাইবার ট্রাইব্যুনালের বিচারক গোলাম ফারুক মামলাটি আমলে নিয়ে তদন্তের জন্য মহিপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আদেশ দিয়েছেন।
মামলায় অভিযুক্তরা হলেন- যুবলীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক অ্যাড. ড. শামীম আল সাইফুল ইসলাম সোহাগ,মহিপুর থানা ছাত্রলীগের সাবেক নেতা ও সাবেক এমপি মাহাবুবুর রহমান তালুকদারের অনুসারী আরিফ বিল্লাহ নাসিম ও যুবলীগ নেতা শামীম আল সাইফুল সোহাগের অনুসারী এবং তার প্রচারণার দায়িত্বে থাকা রনি হোসেন রকি।

মামলার তথ্যে জানা যায়, মামলার বাদীসহ সাক্ষীরা গত ৯ জুলাই দুপুরে সামাজিক যোগাযোগ মাধ্যমে দেখতে পান বিবাদীরা যুবলীগ নেতা অ্যাড. ড. শামীম আল সাইফুল ইসলাম সোহাগের নির্দেশে একটি ভিডিও আপলোড করেছে। সেখানে ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা প্রতিমন্ত্রীর ব্যক্তিগত ছবি ও পরিচয় তার অনুমতি ছাড়া সংগ্রহ ও ব্যবহার করে তাকে হেয়প্রতিপন্ন এবং মান সম্মান ক্ষুণ্ন করে তথ্য প্রযুক্তির অপব্যবহার করে সুপার এডিট করে একটি ভিডিও প্রতিমন্ত্রীর অনুমতি ছাড়া তার ছবি ও পরিচিত ব্যবহার করে বিবাদীরা সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে তথ্য প্রচার করে আইনশৃঙ্খলার অবনতি ঘটানোসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের মধ্যে ঘৃণা ও বিদ্বেষ সৃষ্টি করে সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করা অপচেষ্টা করেছে। এতে ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা প্রতিমন্ত্রীর ভাবমূর্তি চরমভাবে ক্ষুণ্ন হয়েছে। মামলায় ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা প্রতিমন্ত্রী মহিববুর রহমানকে ১ নম্বর সাক্ষী হিসেবে রাখা হয়েছে।

মামলার বাদী মো. মহিবুল্লাহ বলেন, সাইবার আইনে মামলা ছাড়াও এ ঘটনায় রাঙাবালী ও কলাপাড়া থানায় আলাদা দুটি সাধারণ ডায়েরি (জিডি) করা হয়েছে।