নিঃসঙ্গতায় সঙ্গী হবে হোয়াটসঅ্যাপ

জুলাই ৯, ২০২৪

ঢাকা জার্নাল ডেস্ক:  

হোয়াটস অ্যাপে শুধুই যে অন্যদের সঙ্গে চ্যাট করা যায় তা কিন্তু নয়। এখন আপনার নিঃসঙ্গতা কাটাতে পারবে প্ল্যাটফর্মটি। অবসর সময়ে এর সঙ্গেই খোশগল্প করতে পারবেন,ভাগ করে নিতে পারবেন মনের সুখ-দুঃখ।

সম্প্রতি হোয়াটসঅ্যাপ ও ফেসবুকে নতুন নীল গোল বাটন পেয়ে এখন রীতিমতো উচ্ছ্বসিত একাংশের নেট নাগরিকরা, অবসর সময়ে নানা ধরনের কথোপকথন করছেন এই এআইয়ের সঙ্গে। অনেকেই আবার নিঃসঙ্গতা কাটাতে বেছে নিচ্ছেন এই নতুন অপশনকে।

আধুনিক প্রযুক্তির আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স-এর সঙ্গে সোশ্যাল মিডিয়া ব্যবহারকারীদের এরইমধ্যে মুখোমুখি করেছে ফেসবুক, হোয়াটসঅ্যাপসহ বিভিন্ন সোশ্যাল প্ল্যাটফর্মগুলো। বন্ধুরা এখন উত্তর না দিলেও দ্রুত রিপ্লাই দিচ্ছে এআই। তাই নানা ধরনের প্রশ্ন মেসেজের মাধ্যমে ছুড়ে দেওয়া হচ্ছে সিস্টেমে। অনেকে আবার দায়িত্ব নিয়ে বাংলা শেখাচ্ছেন আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্সকে। এই চ্যাটবটের সঙ্গে নানা জটিল কাজ সহজেই করতে পারবেন ইউজাররা। কোনো কিছুর ইনফরমেশন থেকে শুরু করে, ছবি এডিটিংসহ মেসেজ আদান-প্রদান আরো সহজ করে দেবে।

হোয়াটসঅ্যাপে যেমন চ্যাট করেন, ঠিক তেমনই কথা বলা যাবে এআই চ্যাটবটের সঙ্গে। সেখানে আপনি প্রম্পট দিয়ে নানা প্রশ্ন করতে পারেন, কৃত্তিম বুদ্ধিমত্তা দিয়ে এআইকে করা প্রশ্নের উত্তর দেবে এই এআই।

কোনো জিনিস সম্পর্কে জানার প্রয়োজন হলে আর গুগলে গিয়ে সার্চ করতে হবে না। তার থেকেও কম সময়ে নির্ভুল তথ্য ব্যবহারকারীদের সামনে এনে দেবে এই এআই। আপাতত এই সিস্টেমটিকে চালু করা হলেও, আগামী দিনে আরো আপগ্রেড করা হবে বলেও জানা গিয়েছে।