গাউসিয়া টুইন পিকের সব রেস্টুরেন্ট সিলগালা

মার্চ ৪, ২০২৪

ধানমন্ডির সাত মসজিদ রোডের গাউসিয়া টুইন পিক ভবনের ১২টি রেস্তোরাঁ সিলগালা করার নির্দেশ দিয়েছেন রাজউকের নির্বাহী ম্যাজিস্ট্রেট তাজিনা সারোয়ার। সোমবার (৪ মার্চ) দুপুরে ভবনটিতে অভিযান চালানোর পর এই সিদ্ধান্তের কথা জানান তিনি। এর আগে ভবনটির ছাদে দুটি স্থাপনা ভেঙে ফেলার নির্দেশ দেন রাজউকের এই নির্বাহী ম্যাজিস্ট্রেট।

অভিযান শেষে তাজিনা সারোয়ার সাংবাদিকদের বলেন, ‘এই ভবনটি এফ-ওয়ান ক্যাটাগরিতে অনুমোদন দেওয়া হয়েছে। ওই ক্যাটাগরি অনুসারে ভবনটি অফিস হিসেবে ব্যবহার করতে পারবে। কিন্তু আমরা পরিদর্শনে মাত্র দুই ফ্লোরের কিছু অংশ অফিস হিসেবে বরাদ্দ দেওয়ার বিষয়টি দেখলাম। বাকি অংশে নিয়মের ব্যত্যয় ঘটিয়ে ১২ থেকে ১৫টি রেস্টুরেন্টকে ভাড়া দেওয়া হয়েছে। এছাড়া সঙ্গে ওষুধ ও কাপড়ের দোকান পেয়েছি। নিয়মের ব্যত্যয় ঘটিয়ে ভাড়া দেওয়ার কারণে রাজউকের ভ্রাম্যমাণ আদালত অভিযানে এসেছে।’

তিনি আরও বলেন, ‘আমরা শুধু রেস্টুরেন্টগুলো সিলগালা করে দিচ্ছি।’

প্রসঙ্গত, গত ২৯ ফেব্রুয়ারি রাতে বেইলি রোডে গ্রিন কোজি কটেজের আগুনে নারী শিশুসহ ৪৬ জন মারা যান। তাদের মধ্যে ৪৪ জনের মরদেহ হস্তান্তর করা হয়েছে। বাকি দুই জনের মরদেহ ঢাকা মেডিক্যাল কলেজের মর্গে রাখা হয়েছে।

এরপর রবিবার (৩ মার্চ) রাতে ঢাকার বিভিন্ন এলাকার রেস্টুরেন্টগুলোতে সাঁড়াশি অভিযান শুরু করে পুলিশ। আজ সোমবার (৪ মার্চ) রাজধানীতে অননুমোদিত রেস্টুরেন্টের বিরুদ্ধে অভিযান চালাচ্ছে রাজউক।