ঈদে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি ২ জুন থেকে

মে ২৮, ২০২৪

ঢাকা জার্নাল রিপোর্ট: 

আসন্ন ঈদ-উল-আজহা উপলক্ষে ২ জুন থেকে ট্রেনের আগাম টিকিট বিক্রি করবে বাংলাদেশ রেলওয়ে। ফিরতি ঈদযাত্রার টিকিট বিক্রি শুরু হবে ১০ জুন থেকে। ঈদ উপলক্ষে এবার দেশের বিভিন্ন রুটে ২০টি বিশেষ ট্রেনের ব্যবস্থা রাখছে রেলওয়ে।

আজ মঙ্গলবার রেলভবনে সংবাদ সম্মেলনে এ তথ্য জানান রেলপথমন্ত্রী জিল্লুল হাকিম।

ঈদ উপলক্ষে এবার আন্তনগর ট্রেনের ৩৩ হাজার ৫০০ টিকিট বিক্রি করবে রেলওয়ে। অনলাইনে টিকিট বিক্রি হবে। এর বাইরে ২৫ শতাংশ আসনবিহীন টিকিট বিক্রি করবে সংস্থাটি। আসনবিহীন টিকিট বিক্রি করা হবে কাউন্টার থেকে।

সংবাদ সম্মেলনে জানানো হয়,২ জুন বিক্রি হবে ১২ জুনের অগ্রিম টিকিট। একইভাবে ৩ জুন দেওয়া হবে ১৩ জুনের, ৪ জুন দেওয়া হবে ১৪ জুনের, ৫ জুন দেওয়া হবে ১৫ জুনের এবং ৬ জুন দেওয়া হবে ১৬ জুনের অগ্রিম টিকিট। একইভাবে ১০ জুন থেকে ১৪ জুন পর্যন্ত ২০ থেকে ২৪ জুন পর্যন্ত তারিখের ফিরতি অগ্রিম টিকিট বিক্রি করা হবে। ২০ জুনের অগ্রিম টিকিট দেওয়া হবে ১০ জুন,২১ জুনের টিকিট দেওয়া হবে ১১ জুন,২২ জুনের টিকিট দেওয়া হবে ১২ জুন,২৩ জুনের টিকিট দেওয়া হবে ১৩ জুন এবং ২৪ জুনের টিকিট দেওয়া হবে ১৪ জুন।

রেলওয়ের বিবৃতিতে বলা হয়,ঈদে পশ্চিমাঞ্চলে চলাচল করা সব আন্তনগর ট্রেনের অগ্রিম টিকিট সকাল ৮টা থেকে আর পূর্বাঞ্চলে চলাচল করা ট্রেনের টিকিট পাওয়া যাবে বেলা ২টা থেকে।