জামায়াত ইস্যুতে গণতান্ত্রিক পথ অনুসরণ করছে সরকার

সেপ্টেম্বর ২৪, ২০১৩

enu-0220130529022303ঢাকা জার্নাল  ঃ জামায়াত ইসলামী দলকে সশস্ত্র সংগঠন হিসেবে আখ্যায়িত করে তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, রাষ্ট্রযন্ত্রের বিরুদ্ধে জামায়াত যুদ্ধ ঘোষনা করেছে। নিববন্ধন বাতিল হওয়ার পরও জামায়াত না শুধরে আরো সহিংশ হয়ে উঠেছে। জামায়াতের রাজনীতি নিষিদ্ধের বিষয়ে সরকার গণতান্ত্রিক পথ অনুসরণ করছে। আইনের মধ্যে এগুচ্ছে।

মঙ্গলবার দুপুরে সচিবালয়ে তথ্য মন্ত্রনালয়ের সম্মেলন কক্ষে আয়োাজিত এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

তথ্যমন্ত্রী বলেন, নিববন্ধন বাতিল হওয়ার পরও জামায়াত না শুধরে তারা জামায়াতী আচরন অব্যাহত রেখে হরতালের নামে মানুষকে আগুনে পুড়িয়ে মারছে। বেগম জিয়া এ বিষয়ে কোন বিবৃতি না দিয়ে চুপ থাকায় আমি তার প্রতি নিন্দা জানাচ্ছি।

জামায়াতকে মোকাবিলা করা কোনো কঠিন কাজ নয় উল্লেখ করে তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেন,  আমার বক্তব্য হচ্ছে ‘জামায়াত বিএনপিরমত একটি বড়দলের সঙ্গে জড়িত থাকায় দলটিকে নিষিদ্ধ করতে অনেক হিসেব নিকেশ কষতে হচ্ছে। প্রশাসনিকভাবে নিয়মনীতি মেনেই এগুতে হবে। তাদের সময় ফুরিয়ে আসছে।

‘নির্বাচন কমিশন কর্তৃক জামায়াতের নিবন্ধন বাতিলের পরও কেন এ দলটিকে সরকার নিষিদ্ধ করছে না’ এমন প্রশ্নের জবাবে মন্ত্রী আরো বলেন, আমাদের মনে রাখতে হবে জামায়াত একটি নিবন্ধিত দল ছিল। সংসদ নির্বাচনে তাদের প্রতিনিধিত্ব ছিল। সরকারে তাদের প্রতিনিধিত্ব ছিল। তাই তাদের নিষিদ্ধ করতে হলে প্রশাসনিকভাবেই এগোতে হবে। আমরা তাদের সমস্ত কর্মকান্ড লিপিবদ্ধ করছি।

জামায়াতের ডাকা হরতালে সারাদেশে সরাকারি-বেসরকারি গাড়ী ভাংচুর করা হয়েছে। তিনজন গাড়ী চালক তাদের দেওয়া আগুনে পুড়ে মারাগেছে মন্তব্য করে তথ্যমন্ত্রী বলেন, নির্মম এ ঘটনায় বিরোধীদলীয় নেত্রী খালেদা জিয়া কোনো বিবৃতি জানান নি। এমনকি সুশীল সমাজের প্রতিনিধি যারা নির্বাচন নিয়ে বিভিন্ন কথা বলে আসছেন তারাও নিন্দা জানিয়ে কোনো বিবৃতি দেননি। আমি এর নিন্দা জানাই।

ঢাকা জার্নাল , সেপ্টেম্বর ২৪, ২০১৩।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.