June 29, 2017, 4:39 am | ২৮শে জুন, ২০১৭ ইং,বৃহস্পতিবার, রাত ৪:৩৯

চোরের মত অপকর্ম চালাচ্ছে শিবির

জাতীয়সোনার বাংলা ব্লগ ও ফেসবুকে বাঁশেরকেল্লা পেজ বন্ধ করলেও অনলাইনে শিবিরের দেশদ্রোহী, জঙ্গি কর্মকাণ্ড থেমে নেই। ‘বাঁশেরকেল্লা’ নামে নতুন ফেসবুক একাউন্ট ও পেজ খুলে জঙ্গি তৎপরতা পরিচালনা করছে তারা।

শাহবাগে গণআন্দোলন শুরুর পর তারা ফেসবুকে নতুন করে বেশ কয়েকটি পেজ খুলে গণজাগরণবিরোধী অপতৎপরতা  চালিয়ে যাচ্ছে। শাহবাগ আন্দোলন নাস্তিকদের অপপ্রচার বলে উস্কানি দেওয়া হচ্ছে এসব পেজে।

আন্দোলনের পর থেকেই সাংবাদিকদের বিরুদ্ধে ঘৃণ্য প্রচার চালানো হয় ওইসব পেজে। সাংবাদিকদের আক্রমণ করার জন্য বিভিন্ন উস্কানিমূলক ছাড়া যুদ্ধাপরাধীদের পক্ষে জনমত তৈরির আপ্রাণ চেষ্টা করা হয়েছে।

সোনার বাংলা ব্লগ এবং বাঁশেরকেল্লা পেজ বন্ধ হলে দেশের বাইরে থেকে পরিচালনা করা হচ্ছে এসব অনলাইন তৎপরতা। তাদের পেজে জানিয়ে দেওয়া হয়েছে সম্প্রতি বাঁশেরকেল্লা পেজ বন্ধ করে দেওয়া হয়েছে বাংলাদেশে।

সে কারণে তারা বিভিন্ন দেশ থেকে বাঁশেরকেল্লা পেজ পরিচালনা করছে। আর এসব পেজগুলোর বেশিরভাগই ফেব্রুয়ারিতে শুরু করা।

সম্প্রতি দেশদ্রোহী ও জঙ্গি তৎপরতা চালানোর অভিযোগে সোনার বাংলা ব্লগ ও বাঁশেরকেল্লা পেজ বন্ধ করে সরকার।

জামায়াত-শিবির পরিচালিত ফেসবুক পেজের মধ্যে রয়েছে, বাঁশেরকেল্লা নন প্রফিট অর্গাইজেশন, বাঁশেরকেল্লা পাবলিক প্লেস, বাঁশেরকেল্লা নিউজ/মিডিয়া ওয়েবসাইট, বাঁশেরকেল্লার সাইবার যুদ্ধ, বাঁশেরকেল্লা অরগানাইজেশন, বাঁশেরকেল্লা  পলিটিক্যাল অর্গানাইজেশন। সর্বশেষ যেসব পেজ খোলা হয়েছে তার মধ্যে রয়েছে বাঁশেরকেল্লা বিডি।

দেশপ্রেমের নামে জঙ্গি তৎপরতা ও দেশদ্রোহিতা ও জঙ্গি উস্কানি দিতে খোলা হয়েছে একাধিক গ্রুপ পেজ। এর মধ্যে রয়েছে শিবির ক্লোজ গ্রুপ, শিবির অপেন গ্রুপ, বাঁশেরকেল্লা পাবলিক ফিগার ইত্যাদি।

সম্মিলিত ইসলামী মঞ্চ নামের একটি ওয়েবসাইট সরকারবিরোধী অপতৎপরতার সঙ্গে সঙ্গে শাহবাগ আন্দোলনের বিরোধিতা করছে সরাসরি। সূক্ষ্মভাবে সাংবাদিকদের বিরুদ্ধেও অপপ্রচার চালাচ্ছে ঘৃণ্যভাবে। শিবিরের হামলার বিষয়টির বৈধতা দিয়ে সাংবাদিক, গণজাগরণ ও সরকারের বিরুদ্ধে জোরদার প্রচার চালানো হচ্ছে। জামায়াত-শিবিরের চেতনার বাইরের জনগোষ্ঠীকে নাস্তিক হিসেবে দেখছে তারা। ‘নাস্তিক নিপাত যাক’ স্লোগান দিয়ে বসে খাকেনি, নানা কৌশলে শাহবাগ আন্দোলন ও সরকারের বিপক্ষে জনমত গড়ে তোলার চেষ্টা চলছে।

বিনোদন পেজের নামে সুপার আন্ডার, ওড়না পরুন, বিনোদন খবর নামে ফেসবুক পেজ খোলা হয়েছে। এসব পেজে বিনোদনের খবর পাওয়া যাবে বলা হলেও, তা না দিয়ে প্রতিক্রিয়াশীল বক্তব্য দেওয়া হয়েছে। জামায়াত-শিবির ছাড়া অন্যদের সব কর্মকাণ্ডকে খারাপ বলে প্রচার করা হচ্ছে।

প্যান্টের ওপর আন্ডারওয়ার পরলেই সুপারম্যান হওয়া যায় না  ইত্যাদি প্রতিক্রিয়াশীল ও অরুচিকর লেখা তুলে ধরা হয়েছে। ভাষায় প্রকাশ করার মতো নয়, এমন পেজও রয়েছে।

বিনোদন জগতের বিভিন্ন ছবি দিয়ে অনলাইন অ্যাক্টিভিস্টদের মনোযোগ আকর্ষণ করে কৌশলে শাহবাগের গণজাগরণবিরোধী অপতৎপরতা চলছে এবং উস্কানি ছড়িয়ে দেওয়া হচ্ছে।

এছাড়া ‘এসো শিবির করি, আলোকিত জীবন গড়ি, ‘শিবির আল্লাহ ছাড়া কাউকে ভয় করে না’, এমন পেজ আগে থেকেই পরিচালিত হচ্ছে। বিভিন্ন বিশ্ববিদ্যালয় ও জেলার নামে আগে থেকেই রয়েছে তাদের উস্কানিমূলক বক্তব্যসহ বিভিন্ন অ্যাকাউন্ট ও পেজ।

অপরদিকে, তাদের চেতনার বিরুদ্ধে যার তাদের ওয়েবসাইট হ্যাক করার ঘোষণাও দিয়েছে শিবিরের ফেসবুক পেজ থেকে। এতে জানানো হয়েছে, সবচেয়ে ব্লগ হ্যাক করা হয়েছে। বাঁশেরকেল্লা সাইবার ওয়ার নামের পেজটিতে শুক্রবার হুমকি দিয়ে বলা হয়, আইডিএফ, তেল-আবিব ফিন্যান্স, গভর্নমেন্ট অব ইসরায়েল ছাড়াও ২৫টি গুরুত্বপূর্ণ ফেসবুক ফ্যান পেজ ও আইডি হ্যাক এবং ডিলিট করা হয়েছে। একই সঙ্গে এর মতো ভয়ঙ্কর হ্যাকিং গ্রুপও হামলা চালিয়েছে ও ৫ লাখ ৮৩ হাজার ইমেইল আইডি হ্যাক করে ডাম্প করেছে।

ওই পেজে ব্লগার রাজিবের হত্যায় সমর্থন দিয়ে তাকে খারাপ মানুষ হিসেবে উপস্থাপন করা হয়েছে।

‘প্রতিরোধে আমরা, ‘প্রতিশোধে আমরা। আমরা বাংলাদেশ গ্রে হ্যাট হ্যাকারস।’ স্লোগান দিয়ে বলা হয়েছে, ‘আমরা বাংলাদেশ গ্রে হ্যাট হ্যাকারস’ এই ঐতিহাসিক মিশনে অংশগ্রহণ করতে পেরে গর্বিত।

যেসব পেজে দেশদ্রোহী উস্কানি, জঙ্গি তৎপরতা এবং অরুচিকর বক্তব্য তুলে ধরা হয়েছে সেসব কিছু পেজের কয়েকটি অ্যাড্রেস (ইউআরএল) নিচে দেওয়া হলো।

http://www.facebook.com/bkella2?fref=ts

http://www.facebook.com/Binodon.Khobor

http://www.facebook.com/Orna.Porun

https://www.facebook.com/superunder

http://www.facebook.com/basherkellacyberwar?fref=ts

http://www.facebook.com/groups/346569075456826/?fref=ts

http://www.facebook.com/basherkellalondon?fref=ts
http://www.facebook.com/pages/%E0%A6%AC%E0%A6%BE%E0%A6%81%E0%A6%B6%E0%A7%87%E0%A6%B0%E0%A6%95%E0%A7%87%E0%A6%B2%E0%A7%8D%E0%A6%B2%E0%A6%BE-Basherkella/417030845049182?fref=ts

http://www.facebook.com/groups/346569075456826/?fref=ts
http://www.facebook.com/Basherkella.Tk?fref=ts

সৌজন্যে, বাংলানিউজটোয়েন্টিফোর.কম

২৩ ফেব্রুয়ারি ২০১৩

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *



এই পাতার আরো খবর -

জার্নাল