সিলেট বিএনপির মেয়র প্রার্থী আরিফুল হক

মে ২৪, ২০১৩

2efb60c442236a00c0f73218c9fffe1bঢাকা জার্নাল: সিলেট সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে আরিফুল হক চৌধুরীকে একক প্রার্থী হিসেবে সমর্থন দিয়েছে বিএনপি। বৃহস্পতিবার রাতে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার গুলশানের রাজনৈতিক কার্যালয়ে বেঠকে এ সিদ্ধান্ত নেয়া হয় বলে সূত্রে জানা গেছে।

জানা গেছে, সিলেট সিটি করপোরেশন নির্বাচনে বিএনপির চারজন প্রার্থী মনোনয়ন পত্র দাখিল করেছিলেন। চার প্রার্থীর সঙ্গে আলোচনা করে একজনকে চূড়ান্ত করতে দলীয় শীর্ষ নেতারা ইতোপূর্বে চেষ্টা করে ব্যর্থ হন। শমসের মবিন চৌধুরী সর্বশেষ গত মঙ্গলবার সিলেট সফর করে চার প্রার্থীর সঙ্গে পৃথক বৈঠক করেন। কিন্তু চারজনই জানিয়ে দেন তারা নির্বাচন করবেন।

চার প্রার্থীর মধ্যে বাকি তিনজন হলেন- সিলেট মহানগর বিএনপির সাধারণ সম্পাদক আবদুল কাইয়ুম জালালী পংকী, সহ-সভাপতি নাসিম হোসাইন ও স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় সহ-সভাপতি সামসুজ্জামান জামান। এ অবস্থায় চার প্রার্থীকে ঢাকায় তলব করেন খালেদা জিয়া।

বৃহস্পতিবার রাত ৮ টায় দলের চেয়ারপারসনের সঙ্গে ওই চার প্রার্থীর বৈঠক হয়। শেষ পর্যন্ত শীর্ষ নেতাদের সিদ্ধান্তে আরিফুল হক চৌধুরীকে একক প্রার্থী হিসেবে সমর্থন দেয়া হয়।

ঢাকা জার্নাল, মে ২৪, ২০১৩

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.