July 25, 2017, 4:30 pm | ২৫শে জুলাই, ২০১৭ ইং,মঙ্গলবার, বিকাল ৪:৩০

‘মহাসেন’ মোকাবিলায় চট্টগ্রামে সমন্বিত কমিটি গঠন

mohasena-sm2013051205192820130512052404ঢাকা জার্নাল: বঙ্গোপসাগরে সৃষ্ট ঘূর্ণিঝড় ‘মহাসেন’ মোকাবিলায় একটি বিশেষ কমিটি গঠন করেছে চট্টগ্রাম জেলা প্রশাসন। একই সঙ্গে জেলা প্রশাসকের কার্যালয়ে একটি নিয়ন্ত্রণ কক্ষ চালু করা হয়েছে।

এ দুর্যোগ মোকালিলায় গঠিত এ বিশেষ কমিটির প্রধান করা হয়েছে চট্টগ্রামের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এস এম আবদুল কাদেরকে।

কমিটিতে সেনাবাহিনী, সিটি কর্পোরেশন, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স, ঘূর্ণিঝড় প্রস্তুতি কমিটির প্রতিনিধিদেরও সদস্য করা হয়েছে।

রোববার রাতে সরকারী তথ্য বিবরণীতে এ খবর জানানো হয়েছে।

তথ্য বিবরনীতে বলা হয়, দুপুরে চট্টগ্রাম জেলা প্রশাসকের কার্যালয়ে জেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির জরুরী সভায় এ কমিটি গঠন করা হয়েছে।

সভায় সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মোঃ আবদুল মান্নান।

সভায় জেলা প্রশাসক বলেন, “বঙ্গোপসাগরে সৃষ্ট ঘূর্ণিঝড় ‘মহাসেন’ বাংলাদেশের উপকূলে আঘাত হানার আশংকা রয়েছে। তাই জানমাল রক্ষায় ও ক্ষয়ক্ষতি এড়াতে এ কমিটি গঠন করা হয়েছে।”

সভায় উপজেলা প্রশাসনকে সতর্ক থাকতে বলা হয়েছে। এছাড়া সংশ্লিষ্ট সংস্থার প্রতিনিধিরা দুর্যোগ মোকাবিলায় প্রয়োজনীয় প্রস্তুতির বিষয় অবহিত করেন।

জরুরী সভায় উপস্থিত ছিলেন জেলা পুলিশ সুপার এ কে এম হাফিজ আক্তার, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এস এম আবদুল কাদের, সিভিল সার্জন ডাঃ আবু তৈয়ব প্রমুখ।

সভায় বক্তব্য রাখেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মহিলা কাউন্সিলর রেহেনা কবির রানু, সেনাবাহিনীর প্রতিনিধি ক্যাপ্টেন মোঃ শাহনেওয়াজ, জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা মোঃ আবদুল হাই, ঘূর্ণিঝড় প্রস্তুতি কর্মসূচীর সহকারী পরিচালক নজরুল ইসলাম, পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তা প্রকৌশলী আশরাফ জামিল, সাংবাদিক চৌধুরী ফরিদ প্রমুখ।

ঢাকা জার্নাল: মে ১২, ২০১৩

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *



এই পাতার আরো খবর -

জার্নাল