রাজশাহী সিটি মেয়র লিটন পদত্যাগ করেছেন

মে ১১, ২০১৩

Rajshahi-city-Mayor-sm20130510071012ঢাকা জার্নাল: আসন্ন সিটি করপোরেশনের নির্বাচনে অংশগ্রহণ করতে রাজশাহী সিটি করপোরেশনের (রাসিক) মেয়র এ.এইচ.এম. খায়রুজ্জামান লিটন পদত্যাগ করেছেন।

শুক্রবার বিকেলে মেয়রের একান্ত ব্যক্তিগত কর্মকর্তা মীর ইশতিয়াক আহমেদ লিমন  এ বিষয়টি নিশ্চিত করেন।

তিনি জানান, বৃহস্পতিবার রাতেই মেয়র স্থানীয় সরকার বিভাগের মন্ত্রী বরাবর পদত্যাগপত্র জমা দিয়েছেন। তবে আগামী ১১ মে পর্যন্ত তিনি দায়িত্ব পালন করবেন। ১২ মে থেকে তা কার্যকর হবে।

এর আগে গত ৬ মে নির্বাচন কমিশনের এক বিশেষ পরিপত্রে জানানো হয়, মেয়র পদে অধিষ্ঠিত কোনো ব্যক্তি সিটি করপোরেশন নির্বাচনে প্রার্থী হিসেবে অংশগ্রহণে অযোগ্য বলে বিবেচিত হবেন। নির্বাচনে প্রার্থী হিসেবে অংশগ্রহণ করতে ইচ্ছুক হলে তাকে ওই পদ থেকে পদত্যাগ করে প্রার্থী হতে হবে।

প্রসঙ্গত, রাজশাহী সিটি মেয়র লিটন এরই মধ্যে মেয়র পদে মনোনয়নপত্র উত্তোলন করেছেন। এর আগে ২০০৮ সালের ৪ আগস্ট রাজশাহী সিটি করপোরশেনের নির্বাচন অনুষ্ঠিত হয়। শপথ গ্রহণের পর ১৪ সেপ্টেম্বর তিনি রাজশাহী সিটি করপোরেশনের মেয়র হিসেবে দায়িত্ব গ্রহণ করেন।

২০০৮ সালের সিটি নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী খায়রুজ্জামান লিটন তালা প্রতীক নিয়ে ৯৮ হাজার ৩৬০ ভোট পেয়ে মেয়র পদে বিজয়ী হন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী যুবদলের মহানগর সভাপতি মোসাদ্দেক হোসেন বুলবুল বাঘ প্রতীক নিয়ে পেয়েছিলেন ৭৪ হাজার ৫৫০ ভোট।

এবার ঘোষিত তফসিল অনুয়ায়ী নির্বাচন হবে আগামী ১৫ জুন।

ঢাকা জার্নাল, মে ১০, ২০১৩

 

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.