July 27, 2017, 8:54 am | ২৭শে জুলাই, ২০১৭ ইং,বৃহস্পতিবার, সকাল ৮:৫৪

সিলিকন ভ্যালীতে যুক্তরাষ্ট্র-বাংলাদেশ টেক ইনভেস্টমেন্ট সামিট

91648dfdb626d185bda21814b44f6ead

ঢাকা জার্নাল- বাংলাদেশ অ্যাসোসিয়েশান অফ সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস) এর উদ্যোগে এবং যুক্তরাষ্ট্রে উদ্যোক্তাদের সংগঠন দ্যা ইন্দাস এন্টারপ্রাইজ (টাই)-এর ব্যবস্থাপনায় গতকাল ৭ মে মঙ্গলবার মার্কিন যুক্তরাষ্ট্রের সিলিকন ভ্যালীর টাই গ্লোবাল সদর দফতরে অনুষ্ঠিত হলো যুক্তরাষ্ট্র-বাংলাদেশ টেক ইনভেস্টমেন্ট সামিট ২০১৩।

যুক্তরাষ্ট্রের স্থানীয় সময় বেলা ২:৩০ মিনিট থেকে বিকেল ৫:৩০ মিনিট পর্যন্ত ‘‘টেকনিক্যাল পার্টনারশীপ ফর গ্রোথ’’ এবং সন্ধ্যা ৬টা থেকে রাত ৮:৩০মিনিট পর্যন্ত ‘‘টুওয়ার্ডস ডিজিটাল বাংলাদেশ- ইনভেস্টমেন্ট অপরচুনিটিজ’’ শীর্ষক দুটি পৃথক অধিবেশন অনুষ্ঠিত হয়।

অধিবেশনে বক্তব্য রাখেন বাংলাদেশ ব্যাংকের গভর্নর ড. আতিউর রাহমান, ইউএস ডিপার্টমেন্ট অব স্টেট এর সিনিয়র অ্যাডভাইজার মিতুল দেশাই, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি সচিব মো: নজরুল ইসলাম খান, ১৭ কংগ্রেশনাল ডিসট্রিক্ট অব ক্যালিফোর্নিয়ার কংগ্রেসম্যান মাইকেল হোন্ডা, সিটি অব সানিভেইল-ক্যালিফোর্নিয়ার মেয়র অ্যান্থনি স্পিতলেরি, ‘ডিজিটাল বাংলাদেশ’ কর্মসূচির উদ্যোক্তা সজিব এ ওয়াজেদ,অগ্রণী ব্যাংক লিমিটেডের চেয়ারম্যান ড. খন্দকার বজলুল হক, বেসিস সভাপতি একেএম ফাহিম মাশরুর, টাই সিলিকন ভ্যালির প্রেসিডেন্ট ভেঙ্কটেশ শুক্লা, এউএস প্যান-অ্যাশিয়ান আমেরিকান চেম্বার অব কমার্স এর ভাইস চেয়ারম্যান আজিজ আহমদ, বেসিসের সিনিয়র সহ সভাপতি ও সামিটের আহবায়ক শামীম আহসান, এউএস-বাংলাদেশ পার্টনারস এর প্রধান নির্বাহী কর্মকর্তা জয়েস মুই, বেসিস মহাসচিব রাসেল টি আহমেদ ও ওডেস্ক-এর ভাইস প্রেসিডেন্ট ম্যাট কুপার।

বক্তাগণ বাংলাদেশে তথ্য প্রযুক্তি ও টেলিকম খাতে বিনিয়োগের বিশাল সুযোগ রয়েছে উল্লেখ্য করে সকলকে বাংলাদেশের প্রযুক্তি খাতে বিনিয়োগ করার আহবান জানান।

বিনিয়োগকারীদের জন্য প্রয়োজনীয় ব্যাংকিং সুবিধা ছাড়াও সরকারের পক্ষ থেকে বিনিয়োগকারীদের জন্য সম্ভব সবরকম সহযোগিতা দেওয়ার প্রতিশ্রুতি দেওয়া হয়।

বর্ণিত সামিটে যুক্তরাষ্ট্রের দুই শতাধিক তথ্য প্রযুক্তি উদ্যোক্তা, প্রযুক্তি খাতে বিনিয়োগকারী, নীতিনির্ধারক, কূটনৈতিক ছাড়াও বাংলাদেশ থেকে ২৫ জন তথ্য প্রযুক্তি উদ্যোক্তা অংশগ্রহণ করেন।

উল্লেখ্য, সামিট আয়োজনে পার্টনার হিসেবে সহযোগিতা দিয়েছে অগ্রণী ব্যাংক লিমিটেড। সহযোগী পার্টনার হিসেবে ছিলো- এউএস-প্যান অ্যাশিয়ান আমেরিকান চেম্বার অব কমার্স, এউএস-বাংলাদেশ পার্টনারস, আমেরিকান অ্যাসোসিয়েশান অব বাংলাদেশি ইঞ্জিনিয়ারস অ্যান্ড আর্কিটেক্টস (এএবিইএ), বাংলাদেশ ব্র্যান্ড ফোরাম

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *



এই পাতার আরো খবর -

জার্নাল